ফরিদগঞ্জে কমিউনিটি পুলিশিংয়ের মতবনিমিয় সভায়

সোমবার বিকালে ফরিদগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

কমিনিউটি পুলিশিং পুলিশ প্রশাসনের সার্বিক সেবা সমূহ তৃণমূলের জনগোষ্ঠির মাঝে পৌছে দিতে সহায়ক হিসেবে কাজ করবে

……… পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম

ফরিদগঞ্জ প্রতিনিধি: সোমবার বিকালে কমিউনিটি পুলিশিংয়ের কার্যক্রমকে জোরদার করার লক্ষে ফরিদগঞ্জ উপজেলা কমিউনিটি পুলিশিং এর মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম তার বক্তব্যে বলেন, আমাদের সমাজ ব্যবস্থায় এখন বহু মানুষ আছে যারা দেশের পুলিশ বাহিনীকে ভয় পায় এবং ভুল বুঝে। আর এই সুযোগে একটা স্বার্থান্বেষী মহল আছে তাদেরকে পুলিশ বাহিনীর সেবামূলক কর্মকান্ড থেকে দূরে রেখে, পাঁয়দা লুটে নেয়। আমরা কমিউনিটি পুলিশিংয়ের মাধ্যমে তাদের কাছে পৌছে দিতে চাই। কমিনিউটি পুলিশিং পুলিশ প্রশাসনের সার্বিক সেবাসমূহ তৃণমূল জনগোষ্ঠির মাঝে পৌছে দিতে সহায়ক শক্তি হিসেবে কাজ করবে। চাঁদপুর পুলিশের সাড়ে ১৩শত পুলিশ সদস্যের সাথে সাড়ে ২২ হাজার কমিউনিটিং পুলিশিংয়ের সদস্য যুক্ত হলে, চাঁদপুর হবে দেশের অন্যতম সেরা শান্তির জেলা। সেই লক্ষ নিয়ে আমরা কাজ শুরু করেছি। প্রতি মাসে ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি পুলিশিংয়ের মাসিক সভা করতে হবে। সভা শেষে এর অগ্রগতি প্রতিবেদন উপজেল পর্যায়ে এবং উপজেলা জেলা পর্যায়ে প্রেরণ করবে। এর সাথে সংশ্লিষ্ট সকল সদস্যকে মাসিক চাঁদা দিয়ে প্রতিষ্ঠানটিকে সচল রাখতে হবে। এক্ষেত্রে ওর্য়াড ও ইউনিয়ন এবং উপজেলা পর্যায়ে এর হার নির্ধারণ করে দেয়া হয়েছে। এর পাশাপাশি এর গঠনতন্ত্র অনুযায়ী সংগঠনকে চালাতে হবে। তিনি বলেন, আমরা সমাজ থেকে যদি অপরাধ প্রবনতা দুর করতে পারি, তবেই আমরাই উপকৃত হবো। টহল সদস্যদের নিয়মিত টহল দান ও তাদের মাসিক ভাতাটুকু যাতে আমরা দিতে পারি সেই জন্য সকলের সহযোগিতা করতে হবে।
থানায় ওসি শাহ আলমের সভাপতিত্বে ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সাধারণ সম্পাদক সুলতান আহমেদ রিপনের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার(সার্কেল) আফজাল হোসেন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, চাঁদপুর জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি ডা: এ কিউ এম রুহুল আমিন, সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম, অর্থ সম্পাদক হাফেজ আহাম্মদ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি নুরুন্নবী নোমান , সাধারণ সম্পাদক প্রবীর চক্রবর্তী, উপজেলা কমিউনিটিং পুলিশিং এর সভাপতি জহিরুল ইসলাম ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্মসম্পাদক আলমগীর হোসেন স্বপন, বালিথুবা পশ্চিম ইউনিয়ন কমিটির সভাপতি আহসান হাবিব নেভী, পাইকপাড়া দক্ষিণ ইউনিয়ন কমিটির মাইনউদ্দিন পাটওয়ারী, আলী হায়দার উজ্জল পাটওয়ারী প্রমুখ।এদিকে সভায় এনজিও এএসডিও এর পক্ষে উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার পৌর এলাকার কমিনিটি পুলিশিংয়ের টহল সদস্যদের জন্য ৩০ সেট গেঞ্জী ও ক্যাপ তুলে দেন অতিথিদের হাতে।

একটি উত্তর ত্যাগ

আপনার মতামত লিখুন
আপনার নামটি লিখুন