অনলাইন রক্তদাতা গোষ্ঠী জীবনদীপের উদ্বোধনী অনুষ্ঠানে

অনলাইন রক্তদাতা গোষ্ঠী জীবনদীপের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্য রাখছেন "জীবনদীপ" এর প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিণয় ভূষণ মজুমদার ছবিঃঅমরেশ দত্ত জয়

রক্তের মধ্যে কোন সাম্প্রদায়িকতা নেই—–অ্যাডঃ বিণয় ভূষণ মজুমদার

অমরেশ দত্ত জয়ঃ” রক্ত দিন জীবন বাঁচান” এই স্লোগানকে ধারন করা চাঁদপুরের প্রথম অনলাইন রক্তদাতা গোষ্ঠী “জীবনদীপ” এর প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিণয় ভূষণ মজুমদার বলেছেন, ধর্মের মধ্যে সাম্প্রদায়িকতা থাকতে পারে কিন্তু মানুষের রক্তের মধ্যে কোন সাম্প্রদায়িকতা নেই।তিনি বলেন,দিন দিন দেশে মানুষ বাড়ছে-বাড়ছে মানুষের সমস্যাও। প্রতিনিয়ত প্রয়োজন পড়ছে রক্তের।আর এই রক্তের কারনে ঝড়ে যেতে পারে জীবন। তাই রক্ত দিন জীবন বাঁচান এই স্লোগানকে ধারন করে প্রতিষ্ঠা পেলো এই অনলাইন জীবনদীপের।তিনি আরো বলেন,এই জীবনদীপে কাজ করবো আমি কিন্তু দায়িত্ব সবার।যে কেউ তথ্য দানের মাধ্যমে জীবনদীপের সদস্য ও রক্তদাতা হতে পারবেন। মানব সেবায় রক্তদানের মাধ্যমে এই জীবনদীপ সবার পাশে থাকবে।

অনলাইন রক্তদাতা গোষ্ঠী জীবনদীপের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখছে জেলা হিন্দু বৌদ্ধ ছাত্র ঐক্য পরিষদের সদস্য সচিব বৈভব মজুমদার। ছবিঃঅমরেশ দত্ত জয়

আজ ১৪ ডিসেম্বর বৃহস্পতিবার বিকাল ৩ টায় বড় স্টেশন মোলহেড রক্তধারায় তাঁর প্রতিষ্ঠিত অনলাইন রক্তদাতা গোষ্ঠী জীবনদীপের উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনা সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।বিবেকানন্দ যুব সংঘের চাঁদপুর জেলা সভাপতি জয়রাম এবং কন্ঠশিল্পী এস কে সুদীপ তন্ময়ের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন,মনির সিংহ ফরহাদ ট্রাস্টের সভাপতি শেখর দত্ত।অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন,জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল।অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ,জেলা পরিষদ চেয়ারম্যান আলহজ্ব ওসমান গণি পাটোয়ারী,জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আবু নঙ্গম পাটোয়ারী দুলাল,পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএ,মনির সিংহ ফরহাদ ট্রাস্টের সাধারণ সম্পাদক হেলাল ফরাজী,জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক জহিরুল ইসলাম জহির,অযাচক আশ্রমের অধ্যক্ষ সুখ রঞ্জন চক্রবর্ত্তী,জেলা যুব মহিলা লীগের সভাপতি ফরিদা ইলিয়াছ,জেলা যুব ইউনিয়নের সভাপতি জাহাঙ্গির হোসেন,জেলা হিন্দু বৌদ্ধ ছাত্র ঐক্য পরিষদের সদস্য সচিব বৈভব মজুমদার প্রমুখ।অনুষ্ঠানে বক্তারা অনলাইন জিবনদীপের উত্তোরোত্তর সাফল্য কামনা করে বলেন,বর্তমান দেশ তথ্য প্রযুক্তির দেশ।তাই জীবন বাঁচাতে অনলাইনে রক্তের সেবা নিতে এই “জিবনদীপ” চাঁদপুরবাসীর জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।আলোচনা সভা পূর্বে উক্ত রক্তদান কর্মসূচীতে রক্ত দান করেন পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াছ।

এ সময় উক্ত অনুষ্ঠানের আলোচনা সরূপ বিনামূল্যে রক্ত পরীক্ষা করা হয়।এ সময় জীবনদীপের এই অনুষ্ঠানে বিশিষ্ট সুধিজন,রাজনৈতিক ব্যক্তিবর্গ,সাধারন মানুষ ও সাংবাদিকবৃন্দরা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মতামত লিখুন
আপনার নামটি লিখুন