যুক্তরাষ্ট্রকে নতুন করে ফের হুঁশিয়ারি: উত্তর কোরিয়ার

যুক্তরাষ্ট্রকে নতুন করে ফের হুঁশিয়ারি: উত্তর কোরিয়ার

অনলাইন ডেস্ক: বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করে মুখোমুখি অবস্থানে দাঁড়িয়ে আছে উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্র। চলছে পাল্টাপাল্টি হুমকি আর মহড়া। তারই জের ধরে উত্তর কোরিয়া নতুন করে ফের হুঁশিয়ারি দিল, মার্কিন হুমকির মোকাবেলা এবং আত্মরক্ষার জন্যে তৈরি রাখা রয়েছে পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র। এখানেই শেষ নয়! পিয়ংইয়ং আরও হুঁশিয়ারি দিয়ে জানিয়েছেন, এই সব অস্ত্র বিশ্বের কোনও দেশের জন্য হুমকি সৃষ্টি করছে না। জাতিসংঘের নিরাপত্তা পরিষদে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র ও পরমাণু অস্ত্র বিষয়ক এক বৈঠকে এমনটাই মন্তব্য করেন জাতিসংঘে নিযুক্ত উত্তর কোরিয়ার স্থায়ী প্রতিনিধি জ্যা জং ন্যাম। তিনি বলেন, মার্কিন পরমাণু হুমকির মোকাবেলায় দেশের অস্তিত্ব ও স্বাধীনতা রক্ষা করার লক্ষ্যে উত্তর কোরিয়া পরমাণু অস্ত্র তৈরি করেছে।
উত্তর কোরিয়ার স্থায়ী প্রতিনিধি সুস্পষ্ট করে বলেন, পরমাণু অস্ত্র তৈরির জন্য যদি কাউকে জবাবদিহি করতে হয় তাহলে সে দেশটি যুক্তরাষ্ট্র।
উত্তর কোরিয়া নয়। নিরাপত্তা পরিষদের একই বৈঠকে মার্কিন পররাষ্ট্র সচিব রেক্স টিলারসন তার আগে বক্তব্য থেকে সরে গিয়ে আলোচনায় বসার জন্য আগে উত্তর কোরিয়াকে পরমাণু অস্ত্র ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ করার আহ্বান জানিয়েছেন।

১৭ ডিসেম্বর ২০১৭/ওয়াসিফ

Leave a Reply