ধর্মান্ধরাই নারীদের ঘরে আটকে রেখেছে- মেজর রফিক

ধর্মান্ধরাই নারীদের ঘরে আটকে রেখেছে- মেজর রফিক

মোহাম্মদ হাবীব উল্যাহ্
নারীরা দেশ ও জাতীর উন্নয়নে ভুমিকা রাখতে চায়। ধর্মান্ধরাই তাদেরকে ঘরে আটকে রেখেছে এবং বিভ্রান্ত করে নিজেদের দলে সম্পৃক্ত করেছে। তারা ইসলামের অপ-ব্যাক্ষা দিয়ে এবং ইসলামের নাম ব্যবহার করে নারীদের পিছিয়ে দিয়েছে। আল্লাহ ও রাসূলের (সাঃ) নামে নিজেদের এজেন্ডা বাস্তবায়ন করছে। এরাই হচ্ছে মওদুদী ইসলাম। অথচ আল্লাহ’র ইবাদতের একমাত্র পথ হচ্ছে রাসূলের পথ অনুসরন, কোন এজেন্সি’র মাধ্যমে নয়। কথাগুলো নারীদের উদ্দেশ্যে বলেন, হাজীগঞ্জ-শাহরাস্তি নির্বাচনী এলাকার সংসদ সদস্য মেজর অব. রফিকুল ইসলাম বীর উত্তম।
তিনি গত ৫ জানুয়ারী শুক্রবার হাজীগঞ্জ পৌর মহিলা আওয়ামী লীগের পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে আরো বলেন, আজ আর সেদিন নেই যে, নারীদের ভুল পথে নিয়ে যাবেন। কারন প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়ন করেছেন। তার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। নারীরা তার পরিবারসহ সংসদ, প্রশাসন, রাজনীতি, সরকারি-বেসরকারী সকল পর্যায়ের প্রতিষ্ঠানে কৃতিত্বের সাথে এগিয়ে যাচ্ছেন। তারা আজ অবহেলিত নয়।
মেজর রফিকুল ইসলাম বীর উত্তম মহিলা নেত্রীদের উদ্দেশ্যে বলেন, আপনাদের ঘরে ঘরে গিয়ে মা-বোনদের উন্নয়নের কথা বলতে হবে। যেখানে পুরুষ যাওয়া সম্ভব নয়, সেখানে আপনারা যাবেন। আগামি নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে। আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে অনিশ্চিত ভবিষ্যতের দিকে ঠেলে দিতে না চাইলে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে। কারন শেখ হাসিনা ছাড়া দেশের কাঙ্খিত উন্নয়ন হবে না। আমাদের ভিশন ২১ ও ৪১ বাস্তবায়ন করতে হলে, সে লক্ষ্যেই আমাদের কাজ করতে হবে।
পৌর মহিলা আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আক্তারের সভাপতিত্বে পরিচিতি সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আসম মাহবুব উল আলম লিপন,শাহরাস্তি পৌর মেয়র আলহাজ¦ আব্দুল লতিফ মিয়া, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মো. মাইনুদ্দিন, পৌর সাধারণ সম্পাদক আলহাজ¦ সৈয়দ আহম্মদ খসরু, প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাকিা মাসুদা নূর খাঁন।
পৌর মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাহেরা মোস্তফা‘র সঞ্চালনে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের কোষাধ্যক্ষ রোটা. আহসান হাবিব অরুন, হাজীগঞ্জ উপজেলা সিনিয়র সহ-সভাপতি আলী আশ্রাফ দুলাল, কাজী আনোয়ারুল হক হেলাল, আলহাজ¦ সেলিম মিয়া, সাংগঠনিক সম্পাদক গোলাম ফারুক মুরাদ, জেলা পরিষদের সদস্য মো. জসিম উদ্দিন, সংরক্ষিত নারী সদস্য জান্নাতুল ফেরদৌস, জেলা সজিব ওয়াজেদ জয় পরিষদের সহ-সভাপতি মাইনুল ইসলাম আখন্দ, উপজেলা যুবলীগের আহবায়ক মাসুদ ইকবাল, যুগ্ম আহবায়ক জাকির হোসেন সোহেল, পৌর আহবায়ক হায়দার পারভেজ সুজন, যুগ্ম আহবায়ক তাজুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু ইউছুফ গাজী মোহন, পৌর সাধারণ সম্পাদক মেহেদী হাছান রাব্বী।
অনুষ্ঠানের ব্যবস্থাপনায় ছিলেন, সজীব ওয়াজেদ জয় পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোশারফ হোসেন। সার্বিক সহযোগিতা করেন, পৗর মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক রাশেদা ইউসুফ, সহ-সভাপতি হাফসা ইমাম, ফেরদৌসী বেগম, যুগ্ন সম্পাদক রয়েলি আক্তার, সাংগঠনিক সম্পাদক হাজরা আক্তার, অর্থ সম্পাদক ফাতেমা তুজ জোহরা, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক আসমা আক্তার, শিক্ষা ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক রেবেকা সুলতানা, মা ও শিশু বিষয়ক সম্পাদক আমেনা বেগম। এ সময় উপজেলা ও পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং পৌর মহিলা আওয়ামী লীগের কয়েক শতাধিক নেতা-কর্মী সমর্থক উপস্থিত ছিলেন।

Leave a Reply