কচুয়ায় তিনদিন ব্যাপি উন্নয়ন মেলার শুভ উদ্বোধন

কচুয়ায় তিনদিন ব্যাপি উন্নয়ন মেলার শুভ উদ্বোধন

আবু সায়েম মৃধা, কচুয়াঃ
‘উন্নয়নের রোল মডেল, শেখ হাসিনার বাংলাদেশ’ এই স্লোগানে সারা দেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উন্নয়ন মেলা শুরু হয়েছে। ১১ জানুয়ারি বৃহস্পতিবার সকালে কচুয়া বিশ্বরোড থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে কচুয়া শহীদ স্মৃতি সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে মেলায় এসে শেষ হয়। এসময় শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে মেলার শুভ সূচনা করেন, সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। ভিডিও কনফারেন্সের মাধ্যমে গণভবন থেকে মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা।
পরে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার নীলিমা আফরোজের সভাপতিত্বে ও নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সরকারী হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি। এসময় তিনি বলেন, কৃষি, শিক্ষা, বিদ্যুত ও অবকাঠামো খাতে বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। উন্নয়নের জন্যই বর্তমান আওয়ামীলীগ সরকারকে আপনাাদের সমর্থন করতে হবে।
বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মোঃ শাহজাহান শিশির, ভাইস চেয়ারম্যান এড. হেলাল উদ্দীন, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা শহীদ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ ও প্রণী সম্পদ কর্মকর্তা ডাঃ হায়দার আলী প্রমূখ।
আলোচনা সভা শেষে প্রধান অতিথি বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরার জন্য উপজেলার ৭৩ টি প্রতিষ্ঠানের ৩৪ টি স্টল পরিদর্শন করেন।

Leave a Reply