ফরিদগঞ্জে ছাত্রদলের উদ্যোগে বিএনপির প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

ফরিদগঞ্জে-ছাত্রদলের-উদ্যোগে-বিএনপির-প্রতিষ্ঠা-বার্ষিকী-পালিত

আতাউর রহমান সোহাগ: বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল ফরিদগঞ্জ উপজেলা, পৌর ও কলেজ শাখার উদ্যোগে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সোমবার(০৪) সেপ্টম্বর সকালে আম্বিয়া ইউনুছ ফাউন্ডেশন মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সিআইপি মো. মোতাহার হোসেন পাটওয়ারী। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক ভূখন্ডের জন্ম হতো না। তিনি ৩৯ বছর পূর্বে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি প্রতিষ্ঠা করেন জনগনের অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠার লক্ষে। কিন্তু বর্তমান স্বৈারাচারী আ’লীগ সরকার জনগনের কাছ থেকে গনতন্ত্র কেড়ে নিয়ে দেশে একনায়কতন্ত্র প্রতিষ্ঠা করেছে। আজ দেশের মানুষের বাকস্বাধীনা বিপন্ন।

তাই আগামী দিনে গণতন্ত্র পুনঃ উদ্ধারের লক্ষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে ও আগামী দিনের রাষ্ট্রনায়ক তারেক রহমানের নির্দেশে যে কোন আন্দোলন সংগ্রামে ফরিদগঞ্জে বিএনপি ও অঙ্গ সংগঠনের সমন্বয়ে রাজপথে আন্দোলন দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। তিনি হুশিয়ারী উচ্চারন করে আরো বলেন, যারা অতীতে আম মার্কার নির্বাচন করে, বিএনপির লেবাস ধারণ করে, বর্তমানে ফরিদগঞ্জের বিএনপিকে ধ্বংসের পায়তারা চালাচ্ছে। আগামীতে তাদের এই অশুভ চক্রান্তের দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে।

উপজেলা ছাত্রদলের আহ্বায়ক মো. জাহাঙ্গীর আলম নান্টুর সভাপতিত্বে ও পৌর ছাত্রদলের সদস্য সচিব মো. কামরুল ইসলাম রাঢ়ির পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সভাপতি মো. হারুনুর রশিদ, উপজেলা বিএনপির সহ সভাপতি মাহাবুবুর রহমান মফু, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান, ছাত্রদলের কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জেড এ জহির, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুল মতিন, পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. শাহাবুদ্দিন বাবুল, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম পাটওয়ারী, মো. শাহাদাত হোসেন টেলু, সাবেক ছাত্রনেতা মো. কাউছার আহম্মেদ, পৌর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক এমরান হোসেন স্বপন।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন পৌর বিএনপির সাবেক সভাপতি সিরাজুল ইসলাম পাবক। বিশেষ বক্তা হিসাবে উপস্থিত ছিলেন প্রক্তন ছাত্রদল ঐক্য ফোরামের সদস্য সচিব মো. শাহ আলম মুকুল, উপজেলা বিএনপির প্রচার সম্পাদক সেলিম পাটওয়ারী, বিএনপি নেতা মজিবুর রহমান ফরহাদ।
শুভেচ্ছা বক্তব্য ৪নং ইউনিয়ন বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন বুলু, সাধারণ সম্পাদক মো. সফিউল্ল্যাহ, ১নং ইউনিয় বিএনপির সাবেক সভাপতি তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. শামীম হোসেন, ৯নং ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মিলন, ১৪নং ইউনিয়ন বিএনপির সভাপতি মো. হারুনুর রশিদ, সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন, উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক নূরে আলম চৌধুরী, মঞ্জুর হোসেন রনি, জহিরুল ইসলাম, ছাত্রদল নেতা ইকবাল হোসেন, আজাদ, তুহিন, এস এম সোহাগ পাটওয়ারী প্রমুখ।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাও. ফারুক। অনুষ্ঠানে বিএনপি, যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply