অত্যাচারীদের কবল থেকে মুসলমানদেরকে বাঁচাতে বিভেদ ভুলে ঐক্য গড়ে তুলতে হবে- সৈয়দ সাইফুদ্দীন

মোঃ আরিফ হোসেনঃ আন্জুমানে রহমানিয়া মইনীয়া মাইজভান্ডারীয়া মতলব উত্তর ও দক্ষিন, চাঁদপুর এর উদ্যোগে শানে রেসালাত ও মহা সম্মেলন অনুৃষ্ঠিত হয়।

২৭ ডিসেম্বর (শুক্রবার) সকাল ৮ ঘটিকা থেকে মতলব উত্তর এর নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে শানে রেসালাত ও মহা সম্মেলনে যোগদান করতে দলে দলে বিভিন্ন অঞ্চল থেকে ছুটে আসেন ভক্তগণ। বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ লিয়াকত আলীর সভাপতিত্বে ও সাংবাদিক কামরুজ্জামান হারুনের উপস্থাপনায় রইস উদ্দদাইফ ছিলেন রাসূলে পাক সাল্লাল্লাহু আলাইহি ওয়াছাল্লাম এর ৩০ তম আওলাদ, সুন্নিয়ত ও ত্বরীকতের দিকপা্ল, ইমামে আহলে সুন্নাত, শায়খুল ইসলাম, গাউছুল ওয়ারা হযরতুলহাজ্ব শাহ্ সূফি সৈয়দ মইনউদ্দীন আহমেদ আল-হাসানী ওয়াল হোসাইনী আল-মাইজভান্ডারী কাদ্দাছাল্লাহু ছিররাহুল আজিজ কেবলা কাবার স্থলাভিষিক্তত খেলাফতপ্রাপ্ত স্নেহধন্য আওলাদ, রাহবারে শরীয়ত ও ত্বরীকত, আলহাজ্ব মাওলানা শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল- হাসানী ওয়াল হোসাইনী আল-মাইজভান্ডারী মাদ্দাজিল্লুহুল আলাইহি। রইস উদ্দদাইফ তার বক্তব্যে বলেন, বিশ্বজুড়ে মুসলমানরা আজ নির্যাতিত নিপিড়ীত।

তারা তাদের ন্যায্য অধিকার থেকে আজ বঞ্চিত। ইসলাম বিরোধী কুচক্রী মহলের সুপরিকল্পিত ষড়যন্ত্রে, আজ মুসলিম বিশ্ব দলে দলে বিভক্ত হয়ে পড়েছে। মুসলিম জাতি আজ কঠিন সময় পার করছে। কাশ্মীর, মিয়ানমার, চীন, সিরিয়া, ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের ক্রন্দন আর্তনাদ আমাদের অন্তরকে ক্ষতবিক্ষত করছে। নরপশুদের কবল থেকে নীরিহ মুসলিমদেরকে বাঁচাতে হলে, ছোট ছোট মতপার্থক্য ভুলে মুসলমানদেরকে বৃহত্তর মুসলিম ঐক্য গড়ে তুলতে হবে। নবিজীর দর্শন, আদর্শ প্রতিষ্ঠাই শান্তি-সম্প্রীতিপূর্ণ, ন্যায়ভিত্তিক ও মানবিক বিশ্ব গড়ে তোলার একমাত্র পথ। তাই প্রিয় নবিজীর আদর্শকে যুগোপযোগী পন্থায় সমাজ, রাষ্ট্র ও বিশ্বের প্রতিটি স্তরে ছড়িয়ে দিতে হবে।

শানে রেসালাতে মহাসম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মইনুল হোসেন খান লিখিল, শাহ্জাদা সৈয়দ মেহবুব মইনুদ্দীন আল হাসানী, শাহ্জাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল হাসানী, শাহ্জাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল হাসানী। মুফতি বাকি বিল্লাহ্ আল আযহারীর আলোচনায় অংশগ্রহণ করেন, দেশ বরেণ্য ওলামায়ে কেরামগণ, বিশিষ্ট রাজনৈতিক নেতৃবৃন্দ, বুদ্ধিজীবী, আঞ্জুমান-এ-রাহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া ও মইনীয়া যুব ফোরামের নেতৃবৃন্দ।

জুমআ’র সালাতে খুতবা প্রদান , ইমামতি ও সম্মেলনের আখেরী মুনাজাত পরিচালনা করেন, শাহ্সূফি সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল হাসানী মাইজভাণ্ডারী।