অনলাইন ফটোগ্রাফি কনটেস্ট শুরু ৩রা জুলাই

ডেস্ক রিপোর্ট: বাংলাদেশ কলেজ ফটোগ্রাফি এসোসিয়েশন-এর আয়োজনে প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে শুরু হতে যাচ্ছে অনলাইন ফটোগ্রাফি কনটেস্ট। আগামী ৩ জুলাই থেকে শুরু হতে যাওয়া জাতীয় পর্যায়ের এই  ইভেন্টে অংশগ্রহণ করবে হাজারও কলেজ শিক্ষার্থীরা।

এই আয়োজনে সারাদেশ থেকে যুক্ত হবে প্রায় দুই শতাধিক ক্যাম্পাস প্রতিনিধিগণ। যা সৃষ্টি করবে কলেজ শিক্ষার্থীদের এক বিশাল নেটওয়ার্ক। ইভেন্টের বিচারক হিসেবে থাকবেন দেশের স্বনামধন্য ফটোগ্রাফারগণ। ইভেন্টটির মোট বাজেট-এর এক অংশ দেয়া হবে সম্মাননা, বাকি অংশ একটি চ্যারিটি অর্গানাইজেশনের মাধ্যমে করোনা অথবা আম্পানে ক্ষতিগ্রস্তদের কাছে সাহায্য পৌঁছে দেওয়া হবে বলে জানিয়েছেন ইভেন্টের সমন্বয়ক ইয়ামিন ইকবাল সাবাথ।

তিনি বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় কলেজ শিক্ষার্থীদের ফটোগ্রাফি প্লাটফর্ম বাংলাদেশ কলেজ ফটোগ্রাফি এসোসিয়েশন। এটি এমন একটি সংগঠন, যারা মূলত কলেজ শিক্ষার্থীদের ফটোগ্রাফি চর্চাকে আরো এগিয়ে নিয়ে যেতে আগ্রহী। এটি এমন একটি প্লাটফর্ম, যেখানে একজন শিক্ষার্থী একদিকে যেমন নিজের সুপ্ত প্রতিভা প্রকাশ করতে পারে, অন্যদিকে দেশের প্রখ্যাত ফটোগ্রাফারদের সাথে একটি সম্পর্ক স্থাপনের সুযোগ পায়। এই এসোসিয়েশনে ইতোমধ্যে বাংলাদেশের প্রথম সারির প্রায় ২৬টি কলেজ যুক্ত হয়েছে। ৯টি ক্যাডেট কলেজসহ এখানে যুক্ত আছে ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ, বিএএফ শাহীন কলেজ কুর্মিটোলা, রাজউক উত্তরা মডেল কলেজ, নটরডেম কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ পাবলিক কলেজ-এর মতো দেশের প্রথম সারির কলেজগুলোর ফটোগ্রাফার শিক্ষার্থীরা। যাদের মাধ্যমে এগিয়ে যাচ্ছে সংগঠনটি। এর মাধ্যমে বাংলাদেশে প্রথমবারের মতো সৃষ্টি হয়েছে কলেজ শিক্ষার্থীদের একে অপরের সাথে সম্পর্কের সেতু তৈরি করার সুযোগ। এরই মাঝে সারাদেশ থেকে জেলা প্রতিনিধি হিসেবে যোগদান করেছে বিভিন্ন জেলার প্রতিনিধিগণ।

আগামী ৩ জুলাই থেকে শুরু হতে যাওয়া এই ইভেন্টের সমাপনী হবে ৫ আগষ্ট। প্রাইজমানি বাদেও দুটি ক্যাটাগরিতে সেরা ২০ জনকে দেওয়া হবে ফটোফ্রেম, সম্মাননা এবং চলবে সেরা সব ছবিসমূহের অনলাইন এক্সিবিশন।

এদিকে, আসন্ন এই ইভেন্টের নিউজ মিডিয়া পার্টনার হিসেবে থাকছে হ্যালো ডট বিডিনিউজ২৪ ডটকম, পিবিএন নিউজ। রেডিও পার্টনার হিসেবে থাকছে রেডিও টুডে ৮৯.৬ এফএম। চ্যারিটি পার্টনার- ইচ্ছেঘুড়ি বাংলাদেশ। আইটি পার্টনার- oleek.co এবং ইভেন্ট পার্টনার হিসেবে থাকছে এক্সিলেন্স বাংলাদেশ।