অর্ধশত বিএনপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা, আটক ২

নিউজ ডেস্কঃ ঢাকা সিটি করপোরেশন নির্বাচনী প্রচারণা চলাকালে টিকাটুলিতে আওয়ামী লীগ ও বিএনপি কর্মীদের মধ্যে ঘটা সংঘর্ষের ঘটনায় গতরাতে হত্যাচেষ্টা মামলা হয়েছে রাজধানীর ওয়ারী থানায়। এতে আসামি করা হয়েছে ৫০ বিএনপি নেতাকর্মীসহ অজ্ঞাত দেড়শ জনকে।

মামলাটি করেন ৩৯ নম্বর ওর্য়াডের কাউন্সিলর প্রার্থীর নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব মাকসুদ আহমেদ। এরপরই অভিযানে নামে পুলিশ।

তবে এঘটনায় থানায় মামলা করতে পারেননি বলে অভিযোগ করেছেন বিএনপির মেয়র প্রার্থী ইশরাক হোসেন সেই সাথে আজ মামলা করতে আদালতে যাবার কথাও বলেন তিনি। এসময় ভয়-ভীতি দেখিয়ে গণজোয়ার প্রতিহত করা যাবে না বলে মন্তব্য করেছেন তিনি।

ওয়ারী জোনের সহকারী পুলিশ কমিশনার হান্নানুল ইসলাম বলেন, আসামী করা হয়েছে বিএনপির ৫০ বিএনপি নেতা-কর্মীকে, অজ্ঞাতনামা আছে আরে দেড়শ জন।

এদিকে মামলা দায়েরের পরপরই গোপীবাগসহ আশপাশের এলাকায় অভিযান চালায় পুলিশ। ইশরাক হোসেনের বাসার সামনেও অপেক্ষা করতে দেখা যায় আইনশৃঙ্খলা বাহিনীর গাড়ি। ওয়ারী রেল গেইট এলাকার বাসিন্দারা জানান, দু’জনকে আটক করেছে পুলিশ।

পরে পুলিশের বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করেন ইশরাক হোসেন। বলেন, নেতা-কর্মীদের ভয়-ভীতি দেখাতেই এধরনের অভিযান চালাচ্ছে পুলিশ।

যত প্রতিকূলতাই সৃষ্টি করা হোক, শেষ পর্যন্ত বিএনপি ভোটের মাঠে থাকবে বলে জানান দক্ষিণের এই মেয়র প্রার্থী।