আগামি শনিবার হাজীগঞ্জে বিনামূল্যে চিকিৎসা দিবেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডা. তানভীর হায়দার চৌধুরী

মোহাম্মদ হাবীব উল্যাহ্

প্রতি বছরের মতো এবারো আগামি শনিবার (১৯ ফেব্রুয়ারী) হাজীগঞ্জের রাজারগাঁও ইউনিয়নের মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে অর্থোপেডিক্স ও ট্রমা ক্যাম্প অনুষ্ঠিত হবে। মহান ভাষা দিবসে সকল শহীদ এবং সাবেক উপজেলা চেয়ারম্যান ও পৌর মেয়র মরহুম মুক্তিযোদ্ধা আলহাজ তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর আত্মার মাগফেরাত কামনায় দরিদ্র, অসহায় ও দুস্থ রোগীদের বিনামূল্যে এই চিকিৎসা সেবা প্রদান করা হবে।

ক্যাম্পে চিকিৎসা সেবা দিবেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটপোর্ড হাসপাতালের অর্থোপেডিক্স বিশেষজ্ঞ এবং মরহুম মুক্তিযোদ্ধা তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর সুযোগ্য সন্তান ডা. তানভির হায়দার চৌধুরী। ক্যাম্প পরিচালনায় সার্বিক সহযোগিতা করবে হাজীগঞ্জ পশ্চিম বাজারস্থ একুশে হাসপাতাল এন্ড ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার।

ক্যাম্পে হাড়জোড়া, হাড়ভাঙ্গা, জয়েন্ট পেইন, বাতব্যথা, বিকলাঙ্গ রোগ, জন্মগত হাত-পা বাঁকাসহ অর্থোপেডিক্স ও ট্রমা সংকান্ত সকল রোগীদের বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। এছাড়া যেসব রোগী টাকার অভাবে হাড়ভাঙ্গা অপারেশন করতে পারেন নাই এবং কবিরাজের কাছে গিয়ে হাত-পা নষ্ট করেছেন তাদের স্বল্পখরচে অথবা বিনামূল্যে অপারেশন করার ব্যবস্থা করা হবে।

মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে বিনামূল্যে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত এই অর্থোপেডিক্স ও ট্রমা ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা দেয়া হবে। যারা চিকিৎসা সেবা নিতে আগ্রহী, তারা এই নম্বরে (০১৭৬৫-৮১১০৫০, ০১৮৫৯-৭৪৪৩৩৫) সিরিয়াল দিন অথবা ওই দিন (শনিবার) সকাল ৯টায় উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হলো।

উল্লেখ্য, প্রতি বছর মহান স্বাধীনতা দিবস, মহান বিজয় দিবস, একুশে ফেব্রুয়ারী, মরহুম মুক্তিযোদ্ধা আলহাজ তাফাজ্জল হায়দার নসু চৌধুরীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে থাকেন অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডা. তানভির হায়দার চৌধুরী এবং তার মা বীরমুক্তিযোদ্ধা ডা. বদরুন নাহার চৌধুরী। তারা হাজীগঞ্জ পৌর এলাকাসহ উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিনামূল্যে এই চিকিৎসা সেবা দিয়ে থাকেন।