আজ ১লা অক্টোবর থেকে শুরু হতে যাচ্ছে ৩ দিনব্যাপী চতুরঙ্গ ইলিশ উৎসব।

ইয়াসিন রাজুঃ আজ পহেলা অক্টোব থেকে শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী ঐতিহ্যবাহী চতুরঙ্গ ইলিশ উৎসব।
এই উৎসবের অগ্রযাত্রায় এবার পালিত হবে যুগপূর্তি অনুষ্ঠান।
এর চুড়ান্ত প্রস্তুতি সভা ৩০ সেপ্টেম্বর,বুধবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনু্ষ্ঠিত হয়।

চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন ও ইলিশ উৎসবের চেয়ারম্যান অ্যাড.বিনয় ভূষণ মজুমদারের সভাপতিত্বে ও এই উৎসবের রুপকার,আন্তর্জাতিক সাংস্কৃতিক সংগঠক, মহাসচিব হারুন আল রশীদের পরিচালনায় বক্তব্য রাখেন, সংগঠনের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অজিত সাহা, ডা.পীযূষ কান্তি বড়ুয়া।
চাঁদপুর ড্রাামার সভাপতি তপন সরকার, মৎস্যজীবী নেতা আব্দুল মালেক দেওয়ান, শাহালম মল্লিক প্রমুখ।

সংগঠনের মহাসচিব ও ইলিশ উৎসবের রুপকার আয়োজক হারুন আল রশীদ জানান, মহামারী করোনার কারণে এ বছর উৎসব সংক্ষিপ্ত করা হলেও উপভোগ্য করার বিষয়ে আন্তরিকতার ঘাটতি থাকবে না।

অনুষ্ঠান অনলাইন গণমাধ্যম, সামাজিক যোগাযোগ মাধ্যম সহ কেবল নেটওয়ার্কের মাধ্যমে সরাসরি সম্প্রচার করা হবে।

সভায় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা অনলাইন প্রেসক্লাবের সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসীন ও সাধারণ সম্পাদক আশিক খান, সাংস্কৃতিক চর্চাকেন্দ্রের সদস্য সচিব ইয়াহিয়া কিরন, কণ্ঠশিল্পী কৃষ্ণা সাহা, মৎস্যজীবী নেতা আব্দুল মালেক দেওয়ান, তসলিম বেপারী, বঙ্গবন্ধুর আবৃত্তি পরিষদের সভাপতি মুক্তা পীযূষ, চাঁদপুর ড্রামার সাবেক সাধারণ সম্পাদক কেএম মাসুদ, নৃত্যশিক্ষক সভাপতি সোমা দত্ত, অনিতা নন্দী, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আনোয়ার হোসেন জীবন, নাট্যশিল্পী মানিক দাস।
মুহাম্মদ আলমগীর, সাহিত্য মঞ্চের সাধারণ সম্পাদক আশিক বিন রহিম, সাংস্কৃতিককর্মী সুমনা বেগম, দিদারুল আলম সহ বিভিন্ন সংগঠনের শিল্পি ও সদস্যরা।

প্রতিদিন বিকেল ৪টা ৩০ মিঃ থেকে রাত ১০টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে চলবে অনুষ্ঠানমালা।
উৎসবের স্থানীয় স্পন্সর সেবা সিটি সেন্টার। উৎসবের উদ্বোধন (ভার্চুয়াল) করবেন শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি। অনুষ্ঠানমালায় রয়েছে আলোচনা সভা, প্রীতি বিতর্ক, গোলটেবিল বৈঠক, সংগীত ও নৃত্য প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গুণীজন সংবর্ধনা সহ ব্যাপক আয়োজন ।
স্বপরিবারে উক্ত অনুষ্ঠান মালা উপভোগ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন,
চতুরঙ্গ ইলিশ উৎসব এর রুপকার ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব, আন্তর্জাতিক সাংস্কৃতিক সংগঠক হারুন আল রশিদ।