আল্লামা আযাহার আলী আনোয়ার শাহ আর নেই

কিশোরগঞ্জ প্রতিনিধি : দেশের প্রখ্যাত আলেম, কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদি মসজিদের খতিব ও আল জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ এর মুহতামিম এবং বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ড (বেফাক)এর সহ-সভাপতি আল্লামা হযরত মাওলানা আযাহার আলী আনোয়ার শাহ আর নেই।

(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন) তিনি আজ বুধবার রাজধানীর ধানমন্ডি শস্করে অবস্থিত ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৯ জানুয়ারি (বুধবার) বিকেল ৫ টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘ দিন ধরে তিনি শারীরিক অসুস্থতা ছিলেন। কিছু দিন আগে ১০ অক্টোবর উন্নত চিকিৎসার জন্য ব্যাংকক যান। সেখানে বেশ কিছু দিন চিকিৎসা নেয়ার পর শারীরিক অবস্থার উন্নতি হলে ১৪ ডিসেম্বর দেশে ফিরে আসেন।

এরপর হঠাৎ করে শারীরিক অবস্থার অবনতি হলে ২৫ জানুয়ারি তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার আরো অবনতি হলে তাকে ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে রাখা হয়। সেখানে ডঃ তাহসিন সালামের তত্ত্বাবধানে রাখা হয়।

দেশের প্রখ্যাত আলেম কিশোরগঞ্জের গৌরব আল্লামা হযরত মাওলানা আযাহার আলী আনোয়ার শাহ সিলেটের হযরত শাহজালাল দগা মসজিদের খতিব ও কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদি মসজিদের খতিব হিসেবে দীর্ঘদিন দায়িত্ব পালন করেন। তার মৃত্যুতে কিশোরগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে।