আ.লীগের প্রেসিডিয়াম সদস্য নাসিমের মৃত্যুতে শফিকুর রহমান এমপির শোক

চাঁদপুর: বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বাস্থ্যমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ নাসিম আর নেই ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাইহি রাজিউন উনার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চাঁদপুর-৪ ফরিদগঞ্জ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা বিশিষ্ট সাংবাদিক জনাব শফিকুর রহমান এমপি মহোদয় এবং সাবেক ফরিদগঞ্জ উপজেলা ছাত্রলীগের বিপ্লবী সভাপতি বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক ত্রান উপ কমিটির সম্মানিত সদস্য জনাব খাঁজে আহমদ মজুমদার।

মোহাম্মদ নাসিমের মৃত্যুর খবর গণমাধ্যমে প্রকাশের পরপরই এক বিজ্ঞপ্তিতে গভীর শোক প্রকাশ করেন তিনি।

এসময় তিনি বলেন, মহান আল্লাহ তাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন এই প্রার্থনা করি। শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

উল্লেখ্য, আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম গত ১ জুন জ্বর-কাশিসহ করোনাভাইরাসের লক্ষণ নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন। রাতে করোনা পরীক্ষার ফল পজেটিভ আসে।

শুক্রবার ভোর সাড়ে ৫টায় মোহাম্মদ নাসিমের ব্রেন স্টোক করেন। কয়েক ঘণ্টায় তার অস্ত্রোপচার সফল হয়। সফল অস্ত্রোপচার হলেও তার মাথার ভেতরে বেশ কিছু রক্ত জমাট বাধা ছিল। স্ট্রোকের পর থেকেই তিনি অচেতন অবস্থায় ভেন্টিলেশন সাপোর্টেই ছিলেন।

এরই মধ্যে পরপর দুইবার করোনা পরীক্ষায় নেগেটিভ রেজাল্ট আসলে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেয়ার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়য়ের পক্ষ থেকে সিঙ্গাপুরের সঙ্গে যোগাযোগ করা হয়।

মোহাম্মদ নাসিমের জন্ম ১৯৪৮ সালের ২ এপ্রিল সিরাজগঞ্জ জেলার কাজীপুর উপজেলায়। তিনি জ জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেন। পারিবারিক জীবনে মোহাম্মদ নাসিম বিবাহিত এবং তিন সন্তানের জনক।

মোহাম্মদ নাসিম বর্তমান সরকারের খাদ্য মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি। তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য। এ ছাড়া আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্রও তিনি। ২০১৪ সালের নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পান মোহাম্মদ নাসিম।

এর আগে ১৯৯৬-২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি।

মোঃ আল- আমিন // প্রকাশিত : ১৩ জুন , শনিবার বিকাল ৫:৪৮