ইন্দোনেশিয়ায় ফুটবল খেলায় হার-জিত নিয়ে সংঘর্ষে পদদলিত হয়ে ১৭৪ জন নিহত

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg

ইন্দোনেশিয়ায় ফুটবল খেলায় হার-জি নিয়ে সংঘর্ষে পদদলিত হয়ে ১৭৪ জন নিহত

ডেস্ক রিপোর্টঃ
ইন্দোনেশিয়ায় ফুটবল খেলায় হারজিত নিয়ে ব্যাপক সংঘর্ষ হয়েছে। এতে পদদলিত হয়ে অন্তত ১৭৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত ২০০ জন। শনিবার রাতে দেশটির পূর্বাঞ্চলের মালাং শহরের কানজুরুহান ফুটবল স্টেডিয়ামে এ ঘটনা ঘটে। সিএনএনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, ওই স্টেডিয়ামে আরেমা এফসি ও পেরসেবায়া সুরাবায়া নামের দুটি ফুটবল ক্লাবের মধ্যে খেলা চলছিল। খেলায় আরেমাকে ৩–২ গোলে হারায় পেরসেবায়া।

দেশটির পুলিশ বলছে, হেরে যাওয়ার পর স্টেডিয়ামে থাকা আরেমার দর্শকেরা মাঠে নেমে বিশৃঙ্খলা সৃষ্টি করে। তাদের থামাতে কাঁদানে গ্যাস ছোড়ে পুলিশ। এতে দর্শকেরা আতঙ্কিত হয়ে পড়েন। এ সময় হুড়োহুড়িতে অনেকেই পদদলিত হয়ে নিহত হন।

এদিকে এই ঘটনাকে দাঙ্গা বলে উল্লেখ করেছে পুলিশ। এক বিবৃতিতে পুলিশ জানিয়েছে, এই ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের মধ্যে দুজন পুলিশ কর্মকর্তা রয়েছেন। স্টেডিয়ামের ভেতরে ৩২ জন মারা গেছে। বাকিদের হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয়েছে।

তবে এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য ক্ষমা চেয়েছে ইন্দোনেশিয়া সরকার। বিষয়টিরি একটি শক্তিশালী তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে। ইন্দোনেশিয়ার ক্রীড়া ও যুবমন্ত্রী জাইনুদিন আমালি এই ঘটনায় দুঃখজনক প্রকাশ করেছেন। তিনি বলেন, এমন একটা এই ঘটনা ঘটল, যখন ফুটবলের ভক্ত–অনুরাগীরা স্টেডিয়ামে গিয়ে খেলা দেখার সুযোগ পাচ্ছেন।

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg