শ্রীমঙ্গলে চা শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করলো ভুড়ভুড়িয়া ইয়াং স্টা‌র পরিষদ

আল ইব্রাহিম, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার ভুড়ভুড়িয়া চা বাগানের প্রায় দেড়শতাধিক চা শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২০ মার্চ) সকাল; থেকেই বাগানের চা শ্রমিকদের মাঝে করোনা ভাইরাসের সচেতনতা বৃদ্ধি করতে প্রায় দেড়শতাধিক চা শ্রমিকদের মাঝে মাস্ক বিতরণ করে ভুড়ভুড়িয়া ইয়াং স্টার সমাজ উন্নয়ন সংগঠন ।

সংগঠনের সভাপতি রিপন মৃধার কাছে জানতে চাইলে তিনি জানান, এমনিতেই চা শ্রমিকরা নিজেদের স্বাস্থ্য সেবা নিয়ে অসচেতন। তারার নিজেদের নানা ধরনের স্বাস্থ্য সমস্যা হলেও মুখ খুলে এ সমস্যার কথা কারো কাছে ব্যক্ত করে না। তারা সকাল ৮টায় চা প্লান্টেশন এলাকায় কাজে যায় আর সারাদিন ঝুঁকিপূর্ণ প্লান্টেশন এলাকায় কাজ করে বিকেলে ঘরে ফিরে। সম্প্রতি সারা বিশ্বে ছোঁয়াছে মরণব্যাধী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে দুই লক্ষাধিক মানুষ। এ অবস্থায় অনগ্রসর চা শ্রমিকদের করোনা ভাইরাস সংক্রমণ সম্পর্কে সচেতন করতে কাজের সময় তাদেরকে মাস্ক পরিধানের পরামর্শ দেওয়া হয়।      

বাগানের একটি প্লান্টেশন এলাকায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত থেকে মাস্ক বিতরণের সময় উপস্থিত ছিলেন ভুড়ভুড়িয়া চা বাগানের বিদুৎ পাল রূপচান দোষাদ, শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের ভারপ্রাপ্ত প্রচার সম্পাদক সাংবাদিক ও কলামিস্ট কে এস এম আরিফুল ইসলাম, সংগঠনের সভাপতি রিপন মেধা, সাধারণ সম্পাদক রাজু রিকিয়াশন , সদস্য আকাশ দোষাদ , আকাশ, কান্ত, গবিন্দা , দশরথ, প্রদিপ, গৌতম সহ প্রমুখ।

এসময় উপস্থিত নারী চা শ্রমিকদের করোনা ভাইরাস প্রতিরোধে প্রাথমিকভাবে কি কি করনীয় সে সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য  প্রদান করে সংগঠনের সদস্যরা।