ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুস পালন করা প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব: মনির হাসান

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg

বিশেষ প্রতিনিধি: আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া মাইজভান্ডারীয়া, মইনিয়া যুব ফোরাম, চাঁদপুর জেলা শাখার উদ্যোগে নবী বংশের ৩১ তম আওলাদে রাসূল (দ:) শাহ সুফী আলহাজ্জ্ব সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল-হাসানী ওয়াল হোসাইনী (মা: জি:আ:) এঁর খোশরোজ শরীফ উপলক্ষে প্রতি ইংরেজী মাসের মত অক্টোবর মাসের ২৪ তারিখ সুমন পাটওয়ারী বাড়িতে মাসিক মিলাদ ও আলোচনা সভা সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (২৪ শে অক্টোবর) চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের, ৩নং ওয়ার্ড (মোল্লাবাড়ি) মইনীয়া যুব ফোরামের সদস্য মোঃ সুমন পাটানি বাড়িতে মাইজভান্ডার দরবার শরীফের সাজ্জাদানশীন, পার্লামেন্ট অফ ওয়ার্ল্ড সুফিজ প্রেসিডেন্ট, আন্তর্জাতিক সফল ইসলাম প্রচারক, রাহনুমায়ে শরীয়ত ও ত্বরিকত, একমাত্র বেলায়েত ও খেলাফতে স্থলাভিষিক্ত, নবী বংশের ৩১ তম নূরানী পাক আওলাদ সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল- হাসানী ওয়াল হোসাইনীর (মা: জি: আ:) খোঁশরোজ শরীফ উপলক্ষে প্রতি মাসের মত মাসিক মিলাদ ও আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

মাসিক মিলাদ ও আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে কোরআন ও হাদিসের আলোকে বক্তব্য রাখেন খলিফায়ে গাউছুল আজম শাহ মুনির হাসান খান। ১২ রবিউল আউয়াল দয়াল নবী, মায়ার নবী, জিন্দা নবী, রাসূল সাল্লাল্লাহু ইসলামের ধরার বুকে শুভ আগমন উপলক্ষে কুল-কায়িনাতের সমগ্র সৃষ্টিকূল আনন্দে উদ্বেলিত হয়েছে, আর সেই দয়ার নবীর জশনে জুলুসে অংশগ্রহণ করা প্রত্যেক মুসলমানের ঈমানী দায়িত্ব।সে উপলক্ষ্যে ঢাকায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যান (রমনা) আন্তর্জাতিক শান্তি মহা সমাবেশ ও দয়াল নবীর জশনে জুলুসে সকল পীর ভাইদেরকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে বলা হয়েছে।
এছাড়াও তিনি বলেন বিশ্বের শান্তি মানবতার দূত হিসেবে রাসূল সাল্লাল্লাহু পৃথিবীতে আগমন ঘটে।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মইনীয়া যুব ফোরামের কাউন্সিলর মাসুদুর রহমান,মো: মালেক মিয়াজী, মোহাম্মদ কবির গাজী, সাংবাদিক মো: আরিফ হোসেন, পুরান বাজার ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ মেহেদী হাসান,মাইনুল ইসলাস দুলু পাটওয়েরী, ব্যবসায়ী ও সমাজসেবক বাবু মোল্লা, ইমন, ইমান, জসিম, রাফি,পারভেজ, ফারুখ, সুজন মোল্লা সহ আরো অনেক।

এশার নামাজ জামাতে আদায় করার পর পর জিকির মিলাদ কিয়াম অনুষ্ঠিত হয়। আঞ্জুমানে রহমানিয়া মইনিয়া ফোরামের সদস্য মো:
ইয়াকুব আলী খান লিটন ভান্ডারী সুরেলা, মায়াবী ও মধুর কন্ঠে স্বতঃস্ফূর্তভাবে মিলাদ, ক্কিয়ামে অংশগ্রহণ করেন উপস্থিত সকল নবী প্রেমি গন।

উল্লেখ্য শাহ সুফি সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী ওয়াল হোসাইনী (মা: জি: আ:) এর ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ খোশরোজ শরীফ উপলক্ষে প্রতিবছর ফেব্রুয়ারি মাসের ২৪ তারিখ ব্যতীত বাকি ১১ মাসেরর ২৪ তারিখ গুলোতে খলিফায়ে গাউছুল আজম শাহ মুনির হাসান খান এর উদ্যোগে মৈশাদীতে এই মিলাদ ও আলোচনা সভা অনুৃষ্ঠিত হয়।ফেব্রুয়ারি ২৪ তারিখে চট্টগ্রাম ফটিকছড়ি মাইজভান্ডার দরবার শরীফে বিশাল পরিসরে খোশরোজ শরীফ পালন করা হয়।

সর্বশেষ মিলাদ ও আলোচনা সভায় মুনাজাত পরিচালনা ইয়াকুব আলী খান লিটন। মুনাজাতে খলিফায়ে গাউছুল আজম শাহ মনির খানের আশু রোগ মুক্তির জন্য ১২ই রবিউল আউয়ালে ঈদে মিলাদুন্নবীর জশনে জুলুস সফল করার বিশেষভাবে প্রার্থনা করা হয়।

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg