এক ওভারে ০,৪,৬,৬,৬,৬ রান ম্যাচসেরার পুরস্কার জিতে মেহেদী হাসান

মোঃমুছা তপদার:- বঙ্গবন্ধু বিপিএল এর ১৭ তম ম্যাচের কুমিল্লার দেওয়া ১৬১ রানের ৫ উইকেট জয় পায় ঢাকা প্লাটুন। জয়ের লক্ষ্যে ঢাকা প্লাটুনে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন তামিম ইকবাল ও এনামুল হক। কিন্তু শুরুতে শূন্য রানে ফিরেন বিজয়। এরপর ব্যাট করতে এসে ঝড় তুলে মেহেদী হাসান। তামিমের সাথে মেহেদী হাসান ঝোড়ো ব্যাটিংয়ে এর প্রথম ৬ ওভারে ৬২ রান তুলে ঢাকা। এরপর রবিউলের ১ ওভারে টানা ৪ ছক্কায় মাত্র ২২ রানের ঝড়ো অর্ধশতক হাঁকান মেহেদী হাসান। বিপিএলে এবারের আসরে দ্বিতীয় সর্বোচ্চ এক ওভারে ২৮ রান নেন মেহেদী হাসান। সেই ওভার রান ছিল ০,৪,৬,৬,৬,৬।

পরবর্তীতে ৭ ছক্কা ও ২ চারে ২৯ রানের ৫৯ রানের দুর্দান্ত ইনিংস খেলে বিদায় নেন ডানহাতি এই অলরাউন্ডার। মেহেদি পরার সাথে সাথে ধ্বস নামে ঢাকা প্লাটুনের দলে। মজিবুর ২য় ওভারে পরপর ২ বলে ফিরেন আসিফ আলি(০) ও জাকের আলী (০)।

চাপ সামনে এক পাশে থেকে মমিনুল সাথে ৩৪ রানের জুটি গড়েন তামিম ইকবাল। তবে ৪০ বলের মোকাবেলায় ৩৪ রান করে সৌম্যর বলে ফিরেন তামিম। এরপর শেষের দিকে মুমিনুলের অপরাজিত ২৮ এবং আফ্রিদির ১৬ বলে ২৬ রানের ইনিংসের উপর ভর করে ৫ উইকেটে জয় তুলে নেয় ঢাকা। এই দুর্দান্ত জয়ে ম্যাচ সেরা পুরস্কার জিতে নেন মেহেদী হাসান।