এলজিইডি চাঁদপুরের ১৭ তম প্রকৌঃ হিসেবে মোহাম্মদ ইউনুছ হোসেন বিশ্বাসের যোগদান

নিউজ ডেস্ক: স্হানীয় সরকার অধিদপ্তর বা এলজিইডি চাঁদপুরের ১৭ তম প্রকৌশলী হিসেবে মোহাম্মদ ইউনুছ হোসেন বিশ্বাসের যোগদান করেছেন। গত ৯ জানুয়ারী তিনি পূববতী কমকর্তার কাছ থেকে দায়িত্বভার বুজে নেন।

জনাব মোহাম্মদ ইউনুছ হোসেন বিশ্বাস বতমান রাজবাড়ী জেলা সদরের নিমতলা গ্রামে ১৯৭৪ সালের ৩০ জুন এক সম্ভান্ত্র মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তাঁর পিতা মরহুম শাহাজ উদ্দিন মাতা জমিরুন্নেছা, ৭ ভাই ও বোনের মধ্যে তিনি সবার ছোট।

জনাব মোহাম্মদ ইউনুছ হোসেন বিশ্বাস রাজবাড়ী সুরাজমহিয়নী ইন্সটিটিউট থেকে ১৯৮৯ সালে এসএসসি, ১৯৯১ সালে রাজবাড়ি সরকারি কলেজ থেকে এইচএসসি পাশ করেন। তিনি রুয়েট থেকে বিএসসি সিভিল ইন্জিনিয়ারিং কোস পাশ করেন। পরবতীতে ইস্টেট ইউনিভার্সিটি বাংলাদেশ থেকে এ বিষয়ে মাস্টার্স পাশ করেন। পরবতী তিনি বাংলাদেশ রোডস এন্ড হাইওয়ে কনসাল্টেন্ট হিসেবে চাকুরী জীবন শুরু করেন। ২০০৫ সালে তিনি সরকারের স্হানীয় সরকার মন্তনালয়ের বা এলজিইডি উপজেলা প্রকৌশলী হিসেবে যোগদান করে ২০১১ সালে সিনিয়র সহকারী প্রকৌশলী হিসেবে পদোন্নতি পান। ২০১৯ সালে নিবাহী প্রকৌশলী হিসেবে পদোন্নতি পেয়ে গত ৯ জানুয়ারী চাঁদপুর এলইজিইডি নিবাহী প্রকৌশলী হিসেবে যোগদান করেন।

এরপূবের্ তিনি এ জেলায় সাড়ে ৪ বছর সিনিয়র সহকারী প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করেন। যে কারণে এ অধিদপ্তরের চাঁদপুর জেলার অনেক উন্নয়ন প্রকল্প এবং বেশ কটি বড় ধরনের প্রজেক্ট তাঁর হাত দিয়ে শুরু হয়। যে কারণে এ অধিদপ্তরের চাঁদপুর জেলার নিবাহী প্রকৌশলী হিসেবে তাঁর যোগদানে এ অধিদপ্তরের কমকতা কমচারীরা বেশ খুশী। তাঁর স্ত্রী ফারজানা আক্তার একজন ব্যবসায়ী। তাঁর একমাত্র কন্যা ইফরিত তাসফিয়া অধ্যয়নরত। তিনি এ জেলায়  কমকালীন সময়ে সকলের সহযোগিতা ও দোয়া চেয়েছেন।