কচুয়ায় এসএসসি ও সমমান পরীক্ষায় ৫ হাজার ৪শ’২ জনের অংশগ্রহন

ওমর ফারুক সাইম (কচুয়া) চাঁদপুর প্রতিনিধি : সারাদেশের ন্যায় চাঁদপুরের কচুয়ায় কুমিল্লা শিক্ষাবোর্ড, বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ড ও বাংলাদেশ মাদ্রাসা বোর্ডের অধীনে এসএসসি ও সমমান পরীক্ষায় ৫ হাজার ৪শ’২৫ জন পরীক্ষার্থীর মধ্যে প্রথম দিনে অংশগ্রহণ করে ৫ হাজার ৪শ’২ জন। অংশনেয়নি ২৩ জন পরীক্ষার্থী। সোমবার (৩ ফেব্রুয়ারি) এসএসসি ও সমমান পরীক্ষায় কচুয়ার ১১টি কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, এসএসসি ও সমমান পরীক্ষায় প্রথম দিনে কচুয়ায় ১১ টি কেন্দ্রের মধ্যে কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় বাংলা প্রথম পত্র বিষয়ে ৭টি কেন্দ্রে ৩ হাজার ৯শ’ ৩৭ জনের মধ্যে অংশ নেয় ৩ হাজার ৯শ’ ২৫ জন এবং অংশ নেয়নি ১২ জন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষাবোর্ডের অধীনে দাখিল পরীক্ষায় কুরআন মাজিদ বিষয়ে ৩টি কেন্দ্রে ১ হাজার ৩শ’ ২৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ১ হাজার ৩শ’ ১৫ জন এবং অংশ নেয়নি ১১ জন। ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসির (ভোকেশনাল) পরীক্ষায় বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে ১শ’ ৬২ জন পরীক্ষার্থীর মাঝে অংশ নেয় ১শ’ ৬২ জন ।

কচুয়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৭শ’ ৯১ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয়৭শ’ ৮৯ জন ও অংশনেয়নি ২ জন, সাচার বহুমূখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬শ’ ৮৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৬শ’ ৮৫ জন ও অংশ নেয়নি ১ জন, রহিমানগর বিএবি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৫শ’ ২ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৪শ’ ৯৮ জন ও অংশনেয়নি ৪জন, পালাখাল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৬শ’ ৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৬শ’ ৩৭ জন ও অংশ নেয়নি ২ জন, আশেক আলী খান উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে ৬শ’ ৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৬শ’ ৬৮ জন ও অংশ নেয়নি ১ জন, আশরাফপুর আহসানিয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ২শ’ ৭৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ২শ’ ৭৩ জন, এবং মাঝিগাছা এমএম উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৩শ’ ৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩শ’ ৭৫ জন এবং অংশ নেয়নি ২ জন।

নিশ্চিন্তপুর ডি.এস কামিল মাদরাসা কেন্দ্রে ৫শ’ ৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৫শ’ ৭৫জন ও অংশ নেয়নি ৮ জন, বিতারা আলীম মাদরাসা কেন্দ্রে ৩শ’ ৬০ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩শ’ ৫৮ জন ও অংশ নেয়নি ২ জন। এবং মনোহরপুর ফাজিল ডিগ্রি মাদরাসা কেন্দ্রে ৩শ’ ৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নেয় ৩শ’ ৮২ জন ও অংশনেয়নি ১ জন।

এবং সাচার বহুমূখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে (এসএসসি ভোকেশনাল) পরীক্ষায় ১শ’ ৬২ জন পরীক্ষার্থীর মধ্যে ১শ’ ৬২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

এসএসসি ও সমমান পরীক্ষার ১ম দিনে কচুয়ায় নকলমুক্ত ও শান্তিপূর্ন পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ ও সহকারী কমিশনার (ভূমি) একি মিত্র চাকমা।