কচুয়ায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত

ওমর ফারুক সাইম : নভেল করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধি, মাদক বাল্য, বিবাহ, জঙ্গীবাদ, ইভটিজিং প্রতিরোধ, ও উপজেলার সার্বিক আইন শৃংখলার উন্মুক্ত পর্যালোচনার লক্ষে কচুয়ায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ (মঙ্গলবার) উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির আয়োজনে কচুয়া থানা প্রাঙ্গনে অনুষ্ঠিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ ওয়ালীউল্লাহ (অলি)।

এসময় তিনি বলেন, বর্তমানে সারাবিশে^ নভেল করোনা ভাইরাস ছড়িয়ে পরছে। বাংলাদেশেও তিনজন এর মাঝে করোনা ভাইরাস সনাক্ত করা হয়েছে। কিন্ত এতে আতঙ্কিত হওয়ার কিছুই নেই। শুধু মাত্র জনসচেতনতাই আমাদেরকে এ ভাইরাস এর আক্রমন থেকে বাঁচাতে পারে। আমরা নিজেরা সচেতন থাকবো ও অন্যকে সচেতন করব। কারো মাঝে করোনা ভাইরাস এর লক্ষণ দেখা দিলে অবশ্যই তাকে চিকিৎসকের কাছে নিতে হবে। প্রয়োজনে আমাদের সংবাদ দিবেন। কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস প্রতিরোধে আক্রান্ত রোগীদের জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যদি আপনাদের কাউকে সন্দেহ হয় তাহলে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সংবাদ জানাতে হবে। তিনি আরো বলেন, মাদকের ব্যাপারে পুলিশ প্রশাসনের জিরো ট্রলারেন্স। এক্ষেত্রে মাদক ব্যবসায়ী নিকট আত্মীয় হলেও কোন প্রকার ছাড় দেওয়া হবে না। কচুয়াকে মাদক, বাল্যবিবাহ, জঙ্গীবাদ ও ইভটিজিং মুক্ত করতে আমরা কাজ করে যাচ্ছি এব্যাপারে সকলের সহযোগিতা কামনা করছি।

কচুয়া থানার সেকেন্ড অফিসার সাব ইন্সপেক্টর (এসআই) মুহাম্মদ হুমায়ন কবিরের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখন, কচুয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ ইব্রাহীম খলিল, সাব ইন্সপেক্টর তাজুল ইসলাম, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক প্রাণধন দেব, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি খোরশেদ আলম,সাধারণ সম্পাদক হুমায়ন, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির কোষাধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা আনোয়ার শিকদার প্রমূখ।

এসময় কচুয়া থানা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, কমিউনিটি পুলিশিং কমিটির নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ ও সাংবাদিকবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।