কচুয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ২

কচুয়া প্রতিনিধি: কচুয়া উপজেলার মাঝিগাছা গ্রামে বিদেশের টাকা ফেরত দেয়ার ক্ষোভে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় মৃত গণি মিয়ার ছেলে জিয়াউর রহমান গুরুতর আহত হয়ে কচুয়া সরকারী হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ছাড়া আরো ১ জন হামলার শিকার হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

ঘটনার বিবরনে জানা গেছে ১০ আগষ্ট শনিবার মাঝি গাছা উচ্চ বিদ্যালয়ের সামনে রাত ১১ টার দিকে জিয়াউর রহমান মাঝিগাছা বাজার থেকে বাড়ি যাচ্ছিলেন, পথিমধ্যে পুর্ব থেকে ওৎ পেতে থাকা মৃত গফুর প্রধানীয়ার ছেলে মোঃ সামাদ প্রধানীয়া, সামাদ প্রধানীয়ার ছেলে ইলিয়াছ,আল আমিন, নূরুল ইসলামের ছেলে মোঃ বিল্লাল, আলী হেসেনের ছেলে মিজান,জিসান, মোঃ গফুরের ছেলে ইব্রাহিম ও নুরুল ইসলাসের ছেলে সাইফুল অতর্কিতভাবে হামলা করে।

সুত্র মতে জিয়াউর রহমান বিদেশ যাওয়ার জন্য প্রতিপক্ষ সামাদ প্রধানীয়াসহ তার গংদে কে ২ লক্ষ ৮০ হাজার টাকা দেয়। আজ না কাল,কাল না পরশু এভাবে দীর্ঘ সময় পার হলেও জিয়াউর রহমানকে বিদেশ নিতে ব্যর্থ হয় প্রতিপক্ষ। টাকা ফেরত পেতে জিয়াউর রহমান তাদের নিকট টাকা ফেরত চায়। তারা আজ না কাল,কাল না পরশু এভাবে বলে সময় ক্ষেপন করতে থাকেন। অবশেষে গ্রাম্য সালিশের মাধ্যামে জিয়াউর রহমান উক্ত টাকা আদায় করে।

এরপর থেকে সামাদ প্রধানীয়াসহ তার গংরা জিয়াউর রহমানের উপর ক্ষিপ্ত হয়ে সুযোগ খুজছিল প্রতিশোধ নেয়ার জন্য। অবশেষে ওইদিন এ ঘটনার সুত্রপাত ঘটানো হয়।