কচুয়ায় বিট পুলিশিং কমিটির কার্যালয় উদ্বোধন

বিট পুলিশিং কমিটির কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিনিয়র সহকারি পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী।

ওমর ফারুক সাইম: কচুয়াঃ বিট পুলিশিংয়ের কচুয়া উপজেলার গোহট উত্তর ইউনিয়ন কমিটির কার্যালয় উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে কচুয়া-শাহরাস্তি সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার আবুল কালাম চৌধুরী উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করে গোহট উত্তর ইউনিয়ন পরিষদ ভবনে উক্ত কার্যালয় উদ্বোধন করেন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বিট পুলিশিংয়ের সদস্যরা নিরপক্ষ থেকে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করলে সামাজিক সমস্যা যতই বড় হোক না কেন সহজেই দূর করা সম্ভব হবে। জঙ্গীরা যাতে কোন ভাবেই মাথা চাড়া দিয়ে উঠে বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে সেজন্য আমাদের সকলকে সর্বদা সর্তক থাকতে হবে। গাঁজা, ইয়াবা সেবনকারীদের বিরুদ্ধে জনসচেতনা সৃষ্টি করে জনগনকে নিয়ে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ইয়াবা ঘোরদের মধ্যে যারা ২/১ টি ইয়াবা মাত্র সাথে রাখে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা যায়না। তবে যাদের সাথে ২/১ টি ইয়াবা পাবেন তাদেরকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করবেন। তাহলে তিনি ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সাজা প্রদানের ব্যবস্থা নিবেন। পুলিশিং কমিটির কার্যক্রমকে আরো বেঘমান করে তুলতে সকলকে আরো আন্তরিক হয়ে কাজ করতে হবে।

গোহট উত্তর ইউনিয়ন বিট পুলিশিং কমিটির সভাপতি কবির হোসেনের সভাপতিত্বে ও কচুয়া থানার এসআই মাইন উদ্দিনের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কচুয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উক্ত ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনির হোসেন, সাংবাদিক আবুল হোসেন, ইউপি মেম্বার আব্দুল জলিল, আওয়ামী লীগ নেতা সরোয়ার মাস্টার, যুবলীগ নেতা ওসমান গনি পলাশ ও আবু বকর মেহেদী, প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে কচুয়া থানার ওসি তদন্ত মোঃ ইব্রাহিম খলিল, এসআই আবু হানিফ, এসআই সালাউদ্দিন ও এএসআই মফিজুল ইসলাম উপস্থিত ছিলেন।