কচুয়া বালুবাহী ট্রাক চলাচলে ব্রীজে ফাটল: ইউএনও’র হস্তক্ষেপ কামনা

স্টাফ রিপোর্টার: চাঁদপুর জেলার কচুয়া উপজেলার রহিমানগরে গ্রামীন সড়কে বালুবাহী হাইড্রোলিক ট্রাক চলাচলে ব্রীজে ফাটল দেখা দিয়েছে। যার ফলে স্থানীয় জনগনের মাঝে ব্রীজটি ভেঙে যাওয়ার আতংক বিরাজ করছে। স্থানীয়দের অভিযোগ, রহিমানগর হাজী চাঁদ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন মহেশ সাহার বাড়ির সড়কটি দিয়ে কয়েকদিন যাবত রহিমানগর দক্ষিণ বাজারের আরএফএল ব্যবসায়ী আউয়াল এর একটি জায়গা প¦ার্শবর্তী হাজীগঞ্জ উপজেলা থেকে হাইড্রোলিক ট্রাকে করে বালু আনছে গোহট গ্রামের সোহেল চৌধুরী।

কিন্তু সোহেল চৌধুরীর বালুবাহী ২০ টনেরও বেশি ওজনের হাইড্রোলিক ট্রাকগুলো গ্রামীন কাচা সড়কটি ব্যবহার করে ওই সড়কে থাকা খালের উপর ব্রীজটি প্রতিদিন অতিক্রম করে বালু নিয়ে যায়। আর বালুবাহী ট্রাকগুলোর আয়তন ওই ব্রীজের আয়তনের সমান যার কারনে ট্রাকগুলো ব্রীজ ঘেসে পার হলেও ব্রীজটির দুপাশের রেলিং গুলো ফেটে গেছে। এবং ট্রাকের অতিরিক্ত ওজনের ফলে ব্রীজের নিচের ভীমগুলো ফেটে ভেঙে যাওয়ার উপক্রম। যেকোন মূহুর্তে ব্রীজটি ভেঙে খালে পরে যেতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যক্তি জানায়, তারা ট্রাক চলাচলে বাধা দিলে তাদের সোহেল চৌধুরী ভয়ভীতি প্রদর্শন করে এবং বলে যে পুরান গেলে নতুন আসবে। ব্রীজটি ব্যবহারকারীরা হিন্দু সম্প্রদায়ের লোক সংখ্যালগু যার কারনে তারা ভয়ে কিছু বলার সাহস পাচ্ছে না বলেও তারা জানায়। তারা আরো জানায় বিষটি স্থানীয় ইউপি চেয়ারম্যানসহ গন্যমান্য ব্যাক্তিদের জানিয়েও কোন লাভ হয়নি। ফলে তারা উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপ কামনা করছেন।