করিমগঞ্জে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৮ টি দোকান পুড়ে ছাই,ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

মোবারক হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।এই ঘটনায় ১৮ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। দোকানের মালামাল বাবদ প্রায় ২৫/৩০লাখ টাকার ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে,৩ এপ্রিল (শুক্রবার) সকাল ৭ টায় করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। এতে নিয়ামতপুর বাজারের ব্যবসায়ীদের ১৮ টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। ১৮ টি দোকানের মালামাল বাবদ প্রায় ২৫/৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করছেন নিয়ামতপুর বাজারের ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। তাদের ধারণা বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে।

কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৭ টায় করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এমন খবর পেয়ে আমরা তাৎক্ষণিক ঘটনাস্থলে পৌঁছে কিশোরগঞ্জ ফায়ার সার্ভিস ও তাড়াইল ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট  প্রায় ২ ঘন্টা অভিযান চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শটসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

করিমগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তসলিমা নুর হোসেন জানান,ঘরে আগুন নির্বাপক যন্ত্র না থাকায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। আমরা খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করি। উপজেলা প্রশাসনের ত্রাণ তহবিল থেকে ক্ষতিগ্রস্ত প্রত্যেক কে ২ বান টিন ও কিছু নগদ অর্থ দিয়ে সহায়তা করা হব