করোনায় স্বাস্থ্য বিধি অনুযায়ী একমাত্র আধুনিকতার ছোঁয়ায় ” রুপলাগী বিউটি পার্লার “

স্টাফ রিপোটার : চাঁদপুরে নারীদের সাজসজ্জার সবচেয়ে পুরনো ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান “রুপলাগী বিউটি পার্লার এন্ড ফ্যাশন হাউস” চাঁদপুর শহরের প্রানকেন্দ্র জে এম সেন গুপ্ত রোডস্থ মীরশপিং মাকেটের ৩য় তলায় বিশাল পরিসরে। চলমান করোনা পরিস্থিতিতে সরকারের স্বাস্থ্য মন্তনালয়ের ঘোষিত স্বাস্থ্য নীতিমালা অনুযায়ী নারীদের এ রুপচচার অন্যতম প্রতিষ্ঠান রুপলাগী বিউটি পার্লারটি চলে আসছে তার ঐতিহ্য বহন করে ।

তথ্য প্রযুক্তির এ যুগে প্রতিনিয়ত পরিবর্তন ও আধুনিকতায় চলছে বিশ্ব। সেই সাথে তাল মিলিয়ে
নারীদের রুপচর্চার চাহিদা প্রতিনিয়ত ঢেলে সাজাচ্ছেন প্রতিষ্ঠানের কণধার সোহেলী সুলতানা স্বপ্না।
যিনি শুধু একজন দক্ষ ও অভিজ্ঞ বিউটিশিয়াননি নন, তিনি একজন নারী উদ্যোক্তাও। এ চাঁদপুর শহরে বিউটি পার্লার গুলোর মধ্যে ১০/১৫ টি পার্লারের বিউটিশিয়ানরা তাঁর কাছে প্রশিক্ষন সহ হাতেখড়ি নিয়ে ব্যবসা শুরু করছেন।

শুধু রুপচর্চার প্রতিষ্ঠানই নয়, নারীদের ব্যবহৃত পোশাক ও আনুষাঙ্গিক প্রায় উপকরন তৈরী ও বিক্রি করছে। এক কথায় নারীদের জন্য নারী বান্ধব প্রতিষ্ঠান।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠা লগ্ন থেকে বিউটিশিয়ানরা নিয়ম অনুযায়ী তাদের পোশাক পরিধান করেই কাজ করে চলেছেন । আর বৈশ্বিক মহামারী করোনা শুরু থেকে স্বাস্থ্য মন্তনালয়ের নির্দেশনা মেনে সুরক্ষা পোষাক এবং কাস্টমারদের প্রবেশেও বেশ কিছু নিয়মের মধ্যে চালাচ্ছেন প্রতিষ্ঠানের মালিক।

শরীরের তাপমাত্রা চেকিং এবং প্রতিরোধক জীবাণু নাশক ঔষধ স্প্রেসহ প্রয়োজনীয় সকল বিষয়ে সচেতন প্রতিষ্ঠানের সংশ্লিষ্টগন।
রুপলাগী বিউটি পার্লার প্রতিষ্ঠা লগ্ন থেকেই প্রতিনিয়ত
আধুনিকতার ছোঁয়ায় নারীদের চাহিদা অনুযায়ী কাজ করায় পুরো জেলা ব্যাপী সুনাম অর্জন করেন।
প্রতিষ্ঠানটির কর্ণধার ও উদ্যোক্তা সোহেলী সুলতানা স্বপ্নার চেষ্টা ও পরিশ্রমের কারনে এটি একটি নারী সেবার প্রতিষ্ঠিত বানিজ্যিক প্রতিষ্ঠানে রুপান্তরিত হয়েছে।
বর্তমানে রুপচর্চার নামে অনভিজ্ঞদের দ্বারা যত্রতত্র গড়ে উঠা বিউটি পার্লারে নারীরা কাজ করতে গিয়ে স্কিন বা ত্বকের সমস্যায় নানা রোগে আক্রান্ত হয়ে ভুগছেন। আবার বিভিন্ন উপায়ে হয়রানি হওয়ারও নজির রয়েছে।
তিনি তীক্ষ্ণ মেধায় এবং আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে নতুন নতুন ফর্মুলা নিয়ে মালিক ও উদ্যোক্তা সোহেলী সুলতানা তার প্রতিষ্ঠান চালিয়ে আসছেন। স্বপ্না একঝাঁক প্রশিক্ষিত, দক্ষ ও অভিজ্ঞ বিউটিশিয়ানদের দ্বারা গ্রাহক সন্তষ্টি অর্জনে সক্ষম হয়েছেন।,

তথ্য প্রযুক্তির যুগে গ্রাহক চাহিদা অনুযায়ী সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিষ্ঠানের নামে অথ্যাৎ রুপলাগী বিউটি পার্লার নামক একটি পেইজ খুলে এ বিষয়ে লাইভে এসে গ্রাহকদের সকল বিষয়ে খোলা মেলা কথা বলেন এবং উপদেশ পরামর্শ, সমস্যা সমাধানে কাজ করছেন।
ফলে প্রতি নিয়ত তার প্রতিষ্ঠানের সুনাম ছড়িয়ে পড়ছে চারদিকে। বাড়ছে গ্রাহকের সংখ্যা। গ্রাহকদের বিশ্বস্ত প্রতিষ্ঠান হিসেবে পরিচিত আজ সর্বত্রই।

এদিকে রুপলাগী বিউটি পার্লারের এ সুনাম কারো কারো কাছে হয়েছে বিষফোঁড়া। যার ফলে মাঝে মাঝে প্রতিষ্ঠানের মালিকের বিরুদ্ধে অপ্রচার ও হয়রানির ব্যর্থ চেষ্টা করে চলেছেন একটি মহল।

এবিষয়ে প্রতিষ্ঠানটির মালিক ও উদ্যোক্তা সোহেলী সুলতানা স্বপ্নার জানান, ব্যবসায়িক প্রতিষ্ঠান করে নিজে যেমন সফল হয়েছি, আবার অনেকে আমার কাছ থেকে প্রশিক্ষন নিয়ে আজ প্রতিষ্ঠানের মালিক হয়েছেন । এটাই আমার সন্তুষ্টি।

পিছনে কে কী বললো তাতে আমার কিছু যায় আসে না, আমি বিশ্বাস করি এ জেলার সবচেয়ে পুরনো ও ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান হিসেবে সকল শ্রেনী পেশার নারীদের কাছে এ প্রতিষ্ঠান একটি আস্হার প্রতীক।
চাঁদপুরের সচেতন সমাজের সহযোগিতার ফলে আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলছি। সর্বোপরি মহান আল্লাহ চাঁদপুরবাসী সহ সকল কে এ করোনা দূযোগ থেকে হেফাজত করুক। এ কামনা করছি।


বার্তা প্রেরক
গোলাম মোস্তফা
০১৭১২৮১৭৭২৭