করোনা ভাইরাস প্রতিরোধে তাড়াইলে র‍্যাবের বৃত্ত আকাঁ ও মাইকিং অব্যাহত

রুহুল আমিন, তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কিশোরগঞ্জের তাড়াইল উপজেলা সদর বাজারে র‍্যাব-১৪, সিপিসি-২ কিশোরগঞ্জ র‍্যাব ক্যাম্পের সদস্যরা করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতামূলক মাইকিং এর পাশাপাশি বৃত্ত কার্যক্রমের প্রচারণা চালাচ্ছেন।

জানা গেছে, ২৮ মার্চ শনিবার সকাল ১০ টায় কিশোরগঞ্জ র‍্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানীর অধিনায়ক সিনিয়র সহকারি পরিচালক চন্দন দেবনাথের নেতৃত্বে নিয়মিত টহল ডিউটির পাশাপাশি র‍্যাব সদস্যরা উপজেলা সদর বাজারসহ আশপাশের বাজার গুলোতে করোনা ভাইরাস প্রতিরোধে ফার্মেসিসহ নিত্য প্রয়োজনীয় দোকান গুলোর সামনে বৃত্ত কার্যক্রম ও সর্তকতামূলক মাইকিং চালিয়ে যাচ্ছেন।

র‍্যাব সদস্যরা সতর্কতামূলক দিক নির্দেশনা মাইকিং করে বার বার বলছেন, প্রয়োজনীয় কাজ ব্যতীত অযথা কেউ ঘোরাঘুরি করবেন না , নিত্য প্রয়োজনীয় বাজার সামগ্রী ক্রয়ে একের থেকে অন্যের দূরুত্ব বজায় রাখুন, জনসমাগম এড়িয়ে চলুন, জরুরী প্রয়োজনে বাসা থেকে বের হলে অবশ্যই মুখে মাস্ক দিয়ে বের হবেন, সাবান বা  হ্যান্ডওয়াশ দিয়ে কিছুক্ষণ পর পর দুই হাত পরিস্কার রাখুন, একের অধিক লোককে পরিহার করুন, ঠান্ডা, কাশি, জ্বর, সর্দির ওষুধ ঘরে রাখুন, পাশাপাশি ডাক্তারের পরামর্শ নেন।বাড়ির ভেতর-বাহির পরিষ্কার রাখুন এছাড়া নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদী দোকান ব্যতীত অন্যান্য দোকান বন্ধ রাখুন।


কিশোরগঞ্জ র‍্যাব ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানীর অধিনায়ক সিনিয়র সহকারি পরিচালক চন্দন দেবনাথ বলেন, জেলার বিভিন্ন এলাকায় নিয়মিত টহল ডিউটির মধ্যে আজ তাড়াইল বাজারে করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম ঠেকাতে নিত্য প্রয়োজনীয় দোকান গুলোর সামনে বৃত্ত অংকন করে দেয়া হয়েছে যাতে একে অন্যের দূরুত্ব বজায়ে রেখে তাদের নিত্য প্রয়োজনীয় মালামাল ক্রয় করতে পারেন। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধে সতর্কতামূলক বিভিন্ন বিষয়ে আমরা মাইকিং করে জনসাধারণকে জানিয়ে দিচ্ছি। ভয়ের কোনো কারণ নেই আমরা সচেতন হলেই করোনা ভাইরাস থেকে মুক্তি পাব। করোনা ভাইরাস থেকে মুক্তি পেতে নিজে সতর্ক থাকুন, অন্যকে সতর্কতামূলক পরামর্শ দেন।