করোনা সংক্রমণ রোধে মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমান আদালত

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীর বিভিন্ন স্থানে বিনোদনের নামে অপসংস্কৃতি, বখাটেপনা, উচ্ছৃঙ্খলতা ও করোনা সংক্রমণ রোধে মাস্ক পরিধান নিশ্চিত করার লক্ষ্যে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেছে নরসিংদী জেলা প্রশাসন। গতকাল বিকেল থেকে রাত পর্যন্ত শহরের নাগরিয়াকান্দী, শেখ হাসিনা সেতু, নজরপুর ও মেঘনা নদীতে এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহ আলম মিয়া, নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহরুখ খান ও সারোয়ার রাব্বি সনেট।

এসময় জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের নির্দেশে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি পালন, লাইসেন্সবিহীন মোটরসাইকেল আইনের আওতায় আনা, নৌযানে সাউন্ড বক্স বাজিয়ে বখাটেপনা নিষিদ্ধকরণ, সেতুতে অপ্রয়োজনীয় গণজমায়েত নিষিদ্ধকরণসহ আরো বেশ কিছু বিষয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় বেশকিছু মোটরসাইকেল ও নৌকাকে আর্থিক জরিমানা করা হয়।

আরো পড়ুুন : ভারতে গুজরাটে কোভিড হাসপাতালে অগ্নিকাণ্ডে নিহত ৮ , প্রধান মন্ত্রী শোক

উল্লেখ্য যে, গত ৪ আগস্ট ব্রিজ সংলগ্ন এলাকায় উঠতি বয়সের ছেলেদের বখাটেপনায় লিপ্ত দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত হয়। পবিত্র ঈদ-উল-আযহাকে উপলক্ষ করে ব্রিজ সংলগ্ন এলাকায় এধরণের জনসমাগম চলমান ছিল যা একইসাথে বিনোদনের নামে অপসংস্কৃতির প্রসার এবং করোনা ভাইরাসের সংক্রমণের জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ বিধায় এ মোবাইল কোর্ট পরিচালিত হয়।
জনস্বার্থে জেলা প্রশাসনের এ ধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।