করোনা সচেতনতায় তানোরে চলছে পুলিশের মাইকিং

রুহুল আমীন খন্দকার, বিশেষ প্রতিনিধি : প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় রাজশাহীর তানোর উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে কঠোর নিরাপত্তা ব্যাবস্থা। থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান এর নেতৃত্বে, শুক্রবার (৩ মার্চ) ২০২০ ইং সকাল ৮টা থেকে সন্ধা ৭টা পর্যান্ত সংঙ্গীয় অফিসার ও ফোর্স নিয়ে উপজেলা সদরের গোল্লাপাড়া বাজারসহ বিভিন্ন বাজারে চালানো হয়েছে করোনা ভাইসার প্রতিরোধ সচেতনতামুলক প্রচারনা-প্রচারণা।

মটরযান চেকিং এর দায়িত্বে থাকা তানোর থানার (উপ-পুলিশ পরিদর্শক) এসআই আজিজুল হক জানান, শুক্রবার সকাল থেকে সারা দিনব্যাপি উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা থেকে ৫জন মোটরসাইকেল চালক’কে ড্রাইভিং ও হেলমেট না থাকায় দেশের প্রচলিত আইনে মামলা দেওয়া হয়েছে।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান বলেন, শুক্রবার সকাল থেকে সারা দিনব্যাপি উপজেলার গুরুত্বপূর্ণ এলাকা গুলোতে ভ্রাম্যমান চেকপোস্ট বসিয়ে মোটরযানের বৈধ কাগজ পত্র, হেলমেট আছে কিনা সেটা চেকিংএর মাধ্যমে নিশ্চিত করা হয়েছে। সেই সময় কোন মোটরসাইকেলে একজনের বেশি দু’জন আরোহী থাকলে ততক্ষণাত তাদের থামিয়ে দিয়ে, একজনকে মোটরসাইকেল থেকে নামিয়ে দিওয়া হয়েছে। ড্রাইভিং লাইসেন্স সহ অন্যান্য ত্রুটিযুক্ত ৫ জন মটরসাইকেল চালকের নামে মামলা দেওয়া হয়েছে। থানা এলাকায় সকাল থেকে সন্ধা পর্যান্ত প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে জনসচেতনতায় মাইকিংসহ বাজার মনিটরিং করা হয়েছে। দেশ ও জাতির কল্যানার্থে তানোর বাসিকে সচেতন থাকার পাশাপাশি করোনা ভাইরাস প্রতিরোধে রাষ্ট্রীয় সকল নির্দেশনা মেনে চলার জন্য আহ্বান জানান ওসি।