কাজের গুনগত মান ঠিক রেখে নির্ধারিত সময়েই কাজ সম্পন্ন করতে হবে…. নিবার্হী প্রকৌশলী মো: ইউনুছ বিশ্বাস

ফরিদগঞ্জ প্রতিনিধিঃ গতকাল মঙ্গলবার দুপুরে ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলীর অফিসে ঠিকাদারদের সাথে এক মতবিনিময় সভায় স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ চাঁদপুরের নিবার্হী প্রকৌশলী মোহাম্মদ ইউনুছ হোসেন বিশ্বাস বলেছেন, বর্তমান সরকার দেশকে উন্নত দেশের সারিতে নিয়ে যেতে কাজ করছেন। ফলে প্রচুর উন্নয়ন কর্মকাণ্ড সম্পন্ন হচ্ছে। তাই আগের তুলনায় এখন অনেক বেশি নতুন নতুন কাজ হচ্ছে। তাই কাজের গুনগত মান ঠিক রেখে নির্ধারিত সময়েই কাজ সম্পন্ন করতে হবে। ফলে ঠিকাদারদের এখন আর বসে থাকার সময় নেই। আপনারদের সিডিউল অনুযায়ী দ্রুত কাজ সম্পন্ন করতে হবে।

তিনি আরো বলেন, প্রতিটি ঠিকাদারকে লাভের জন্য টেন্ডারে অংশ গ্রহণ করতে হবে। শুধু কাজ পাওয়ার জন্য লেসে টেন্ডারে অংশগ্রহণ করে নির্ধারিত কাজটি পেলেও সেখানে তার একদিকে লোকসানের আশংকা থাকে, তেমনি কাজের গুরগত মানও ঠিক রাখতে পারে না। আপনারা জানেন, সরকারের প্রকৌশল বিভাগসহ নিমার্ণের জন্য যেসব কাজের টেন্ডারই দিক না করে সর্বশেষ বাজার দর এবং ঠিকাদারের লাভের হিসেব করেই কাজের মূল্য নির্ধারণ করেন।

মতবিনিময় অনুষ্ঠানে এসময় অন্যান্যের মধ্যে এলজিইডির সিনিয়র সহকারি প্রকৌশলী ও ফরিদগঞ্জ উপজেলার অতিরিক্ত দায়িত্বে থাকা এস এম রাফেউল ইসলাম, উপসহকারি প্রকৌশলী আইয়ুব খান, ঠিকাদারদের মধ্যে মো: মামুনুর রশিদ পাঠান, আরিফুর রহমান আজাদ, হাজী সফিক, সুলতান আহম্ম, শিপন মিজি, টিপু সুলতান সরকার প্রমুখ উপস্থিত ছিলেন।