কালচোঁ দক্ষিণ ইউনিয়নে ১১’শ পরিবার পেলেন প্রধানমন্ত্রীর উপহার


মোহাম্মদ হাবীব উল্যাহ্: হাজীগঞ্জের কালচোঁ দক্ষিণ ইউনিয়নে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উপহার (চাল) পেলেন, প্রায় ১১’শ কর্মহীন পরিবার। করোনা ভাইরাসের প্রভাবে কর্মহীন, অসহায় ও অস্বচ্ছল লোকদের মাঝে বুধবার প্রধানমন্ত্রীর উপহার (চাল) তুলে দেন ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন। এ দিন ১৭৫ পরিবারের মাঝে জিআর’র ১০ কেজি করে চাল প্রদান করা হয়।
এ সময় ট্যাগ অফিসার হিসেবে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সৈয়দ ফেরদৌস আহমেদ ও উপজেলা আনসার-ভিডিপি কার্যালয়ের প্রশিক্ষক ওয়ায়েছ কুরুনি আখন্দ উপস্থিত ছিলেন। এর আগে ৭২৫ জনকে জিআর’র ১০ কেজি করে চাল ও ১৮৮ জনকে ৩০ কেজি করে ভিজিডি চাল প্রদান করা হয়।

জানা গেছে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কালচোঁ দক্ষিণ ইউনিয়নের কর্মহীন মানুষের মাঝে প্রতিনিয়ত ধারাবাহিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার তুলে দিচ্ছেন ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বপন। তারই ধারাবাহিকতায় এ দিন দুপুরে ১৭৫ জন কর্মহীন, অসহায় ও অস্বচ্ছল পরিবারর মাঝে জনপ্রতি ১০ কেজি করে চাল প্রদান করা হয়।

এভাবেই ধারাবাহিকভাবে ইউনিয়নের প্রত্যেক কর্মহীন লোকজনের মাঝে চাল বিতরণ করা হবে বলে জানান ইউপি সচিব। ইতিমধ্যে ২২৩৫ জনের তালিকা করা হয়েছে। ওই তালিকা অনুযায়ী চাল বিতরণ করা হচ্ছে। তাছাড়া ইউপি চেয়ারম্যান তার ব্যক্তিগত উদ্যোগেও কর্মহীন মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা

স্বপন বলেন, করোনা একটি বৈশ্বিক মহামারি। এ সময় কর্মহীন মানুষের জন্য প্রধানমন্ত্রীর উপহার হিসেবে প্রাপ্ত খাদ্য সামগ্রী সঠিক এবং ধারাবাহিকভাবে বন্টন করা হচ্ছে। আমি নিজেও ব্যক্তিগতভাবে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।