কিশোরগঞ্জে করোনা প্রতিরোধে জেলা পুলিশের বিশেষ ব্যবস্থা

মোবারক হোসেন, কিশোরগঞ্জ প্রতিনিধি : সারা বিশ্ব এখন করোনার ভয়াবহ ছোবলে থমকে গেছে।দিন দিন লাশের সারি ভারী হচ্ছে। সারা বিশ্বের ন্যায় বাংলাদেশেও ইতিমধ্যে ৩৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।এর মধ্যে ৫ জনের মৃত্যু হয়েছে।দেশে করোনা ভাইরাস প্রতিরোধ করতে সরকার ও স্থানীয় প্রশাসন নানা উদ্যোগ গ্ৰহণ করেছেন।

এবার করোনা প্রতিরোধে কিশোরগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে বিশেষ ব্যবস্থা গ্ৰহণ করা হয়েছে। সেই বিশেষ ব্যবস্থার আওতায় কিশোরগঞ্জে করোনা প্রতিরোধে জেলা পুলিশের পক্ষ থেকে ২ টি কুইক রেসপন্স টিম গঠন করা হয়।

কিশোরগঞ্জ জেলা পুলিশ সূত্রে জানা গেছে, পুলিশ সুপার মোঃ মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) এর নির্দেশনায় ২১ সদস্য বিশিষ্ট ২ টি কুইক রেসপন্স টিম গঠন করা হয়। এতে ২৪ ঘন্টা ২ পালা করে তারা দায়িত্ব পালন করবেন। তাদের সাথে ৫ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম কাজ করবে। এছাড়াও পুলিশের এই কুইক রেসপন্স টিম কে সহায়তা করতে একটি এ্যম্বুলেন্স ও তিন টি গাড়ি সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।

কিশোরগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে জেলা পুলিশ অনেক আগ থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে। করোনা ভাইরাস প্রতিরোধে সাধারণ মানুষ কে লিফলেট বিতরণ ও সচেতনতা মূলক পরামর্শ দিয়ে আসছেন। বিদেশ ফেরত প্রবাসীদের কোয়ারেন্টাইন নিশ্চিত করতে ব্যাপক অভিযান পরিচালনা করে আসছে। এছাড়াও করোনা পরিস্থিতিতে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ রাখতে বিভিন্ন সময় মনিটরিং করে আসছে।
করোনা প্রতিরোধে কিশোরগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে কুইক রেসপন্স টিম গঠন করার উদ্যোগ কে স্বাগত জানিয়েছে কিশোরগঞ্জ বাসী।