কিশোরগঞ্জে হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়

0

কিশোরগঞ্জ প্রতিনিধি: দীর্ঘ দিন ধরে কিশোরগঞ্জ বাসী দাবি জানিয়ে আসছিল কিশোরগঞ্জে একটা পাবলিক বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত করতে। অবশেষে দীর্ঘ অপেক্ষার পর কিশোরগঞ্জে হতে যাচ্ছে’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়’।

সোমবার ( ৩০ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিপরিষদের নিয়মিত বৈঠকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় আইনের খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

কিশোরগঞ্জ বাসীর বহুল কাঙ্ক্ষিত এই বিশ্ববিদ্যালয়টির নামকরণ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে। এই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়টি কিশোরগঞ্জ শহরের বৌলাই ইউনিয়নে প্রতিষ্ঠিত করা হবে।

মন্ত্রীসভা বৈঠকে শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম প্রেস ব্রিফিংয়ে বলেন, কিশোরগঞ্জ শহরের বৌলাই ইউনিয়নে হচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয় আইনের খসড়ার নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

এতে ৫৫ ধারা রয়েছে। কিভাবে ভিসি,প্রো- ভিসি, কোষাধ্যক্ষ নিয়োগ করা হবে এবং একাডেমিক কাউন্সিল, সিন্ডিকেট,অর্থ কমিটির বিষয়ে বিস্তারিত উল্লেখ করা হয়েছে মন্ত্রীসভায়। এবং কি বাংলাদেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের আইনের সাথে সামঞ্জস্য বজায় রেখে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় আইন করা হয়েছে।