খোলা চিটি: সেনাবাহিনীর মাধ্যমে সরকারি ত্রান বিতরণের জন্য প্রধানমন্ত্রীর নিকট বদরুল’র

মাননীয় প্রধানমন্ত্রী  আপনার কাছে আমাদের দিরাইয়ের  হাওর পাড়ের দিনমজুর মানুষের আকুল আবেদন। করোনা ভাইরাস মোকাবেলায় আপনার ৭২ হাজার সাতশত পঞ্চম কোটি টাকার অনুদান স্বরুপ ঘোষণা করায় আমার দিরাইবাসী ঐক্য পরিষদের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ ও প্রাণ ঢালা শুভেচ্ছা জানাই সময় উপযোগী সিন্ধান্ত নেওয়ার জন্য।

মাননীয় প্রধানমন্ত্রী আপনি একটু আমাদের দিরাইয়ের হাওর অঞ্চলের বিভিন্ন  শ্রেনীর পেশার মানুষের দিকে একটু নজর রাখুন। করোনা ভাইরাস মোকাবেলায় সমগ্র দেশের ন্যায় আপনার নির্দেশ মোতাবেক  আমাদের দিরাই উপজেলায় লক ডাউন আমরা পালন করতেছি । লক ডাউনের কারণে আমাদের হাওর পাড়ের দিনমজুর মানুষেরা কর্মহীন হয়ে গৃহ বন্ধি   নীরলে খাদ্যের অভাবে অনহারে ভুগছেন।

টিক সেই মূহুর্তে আপনার সাহায্যের হাত অতি দরিদ্র জনগোষ্টির দুঃখ লাগবের জন্য বাড়িয়ে দিয়েছেন। তা অত্যন্ত প্রশংসনীয়। আপনার কাছে আমাদের হাওর পাড়ের দিনমজুর মানুষের আকুল আবেদন। আমাদের বৃহত্তর দিরাই-শাল্লায় সীমাহীন গতিতে দূর্নীতি চলছে। অনেক সময় যদিও আমাদের দিরাই-শাল্লার জনপ্রতিনিধি সহ দলীয় ও সরকারি কর্তা ব্যাক্তিরা দূর্নীতি কবলে  তা নিয়ে আমাদের এতো মাথা ব্যাথা ছিলো না। কিন্তু সমগ্র বিশ্বের ন্যায় আপনার বাংলাদেশর এই কান্তি লগ্নে যদি ওরা দূর্নীতির কালো হাত দ্বারা আপনার দেওয়া মহা-মূল্যবান অনুদান স্বরুপ আত্মসাৎ যদি করা হয় ,।

আমাদের হাওরবাসীর যে, কি অবস্থা হবে। তা একমাত্র আল্লাহ ভালো জানেন,। প্রত্যেক ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ডে ওয়ার্ডে চেয়ারম্যান, মেম্বার  মেয়র ও কাউন্সিলরদেরকে সাথে রেখে সূক্ষভাবে আপনার একমাত্র বিশস্থ কর্মী বাহিনী যারা এই দেশের ক্লান্তি লগ্নে দেশের বিভিন্ন অলি গলিতে দিনরাত কারোনা ভাইরাস প্রতিরোধের জন্য  নিরলস ভাবে জান-প্রাণ বাজি রেখে কাজ করে যাচ্ছেন। আমার হাওর বাসী মনে করি আপনার সম্পূর্ণ অনুদান নিখুঁত ভাবে জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার জন্য প্রত্যেক গ্রামে গ্রামে সেনাবাহিনীর মাধ্যমে মাষ্টার রোল করে আপনার মূল্যবান  সরকারি  ত্রান বিতরণে তাদের অগ্রণী ভূমিকা পালনের জন্য আপনার দৃষ্টি আকর্ষণ করছি। পরিশেষে আপনার এই মহতি উদ্যোগের জন্য হাওর অঞ্চল বাসীর পক্ষ থেকে আন্তরিক কৃতজ্ঞতা ও সীমাহীন ধন্যবাদ। এদেশের মানুষজন মনে করেন আপনার দ্বারা দূর্যোগ ও দূর্নীতি মোকাবেলা করা সম্ভব।

কারণ আপনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা। গবেষকগণ বলেন, আপনার দ্বারা এদেশের উন্নয়ন মূলক কর্ম কান্ড  সম্ভব । এ দেশে হোক দূর্নীতি  মুক্ত, হাওর অঞ্চলের বিভিন্ন শ্রেনীর পেশার মানুষের প্রত্যাশা। হাওর অঞ্চলের মানুষ চায় একটি উন্নয়নশীল সোনার বাংলা প্রতিষ্টিত হোক ।  আপনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করি….. । জয় হোক  মানবতার,। জয় হোক আপনার। জয় হোক এদেশের আটারো কোটি মানুষের। 

অনুরোধক্রমে:-মো. বদরুজ্জামান বদরুল

প্রতিষ্ঠাতা সভাপতি 

আমরা দিরাইবাসী ঐক্য পরিষদ।