গাইবান্ধার কামারজানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের নিলাম স্থগিতের দাবীতে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী


গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা সদর উপজেলার কামারজানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের নিলাম প্রক্রিয়া স্থগিতের দাবীতে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী। গতকাল মঙ্গলবার দুপুরে গোঘাট গ্রামে কামারজানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের সামনে ও কামারজানী বাজারে এই কর্মসূচি পালন করে কয়েক’শ মানুষ।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন কামারজানী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি এটিএম শামছুল হুদা বাবলু, কামারজানী মার্চেন্টস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুল ইসলাম, সমাজসেবক মো. মতিয়ার রহমান, ইউপি সদস্য মো. মাজু মিয়া, সামাজিক উন্নয়ন পদক্ষেপের (এসইউপি) নির্বাহী পরিচালক এম সাদ্দাম হোসেন পবন, কামারজানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি মো. আবদুল লতিফ, ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মো. মাহাবুবুর রহমান, স্বেচ্ছাসেবী সংগঠন ব্রাদারহুড অব কামারজানীর সহ-সভাপতি মো. মমিন মিয়া, সাধারণ সম্পাদক মো. রায়হান সরকার, গোঘাট সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মো. সাইদুর রহমান, সাধারণ সম্পাদক মো. রহমত আলী ও মো. আওলাদ হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, কামারজানী উপ-স্বাস্থ্য কেন্দ্রের সামনে ব্রহ্মপুত্র নদের ভাঙন থেমেছে। এখনো ভাঙনকবলিত স্থানে জিও ব্যাগ ডাম্পিংয়ের কাজ করে যাচ্ছে পানি উন্নয়ন বোর্ড। অথচ গাইবান্ধার সিভিল সার্জন এই উপ-স্বাস্থ্য কেন্দ্রটি নিলামের ব্যবস্থা করেছেন। এই স্বাস্থ্যকেন্দ্রটি ভেঙে ফেলা হলে হাজার হাজার মানুষ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত হবে। গর্ভবতী নারী ও শিশুসহ বৃদ্ধরা ভোগান্তি ও হয়রানির
শিকার হবেন। আর তাই জেলা প্রশাসক ও সিভিল সার্জনের কাছে অনতিবিলম্বে এই স্বাস্থ্যকেন্দ্রটির নিলাম প্রক্রিয়া বাতিলের দাবি জানিয়েছেন এলাকাবাসী।