চাঁদপুরে অসহায়দের পাশে দাড়ালেন তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী

মোঃ আরিফ হোসেন: কোভিড-১৯ যা করোনা ভাইরাস নামে পরিচিত। সাম্প্রতিক সময়ে সারাবিশ্বে যে নামটি সবচাইতে বেশি আলোচিত সেটি হলো করোনা ভাইরাস। সমগ্র বিশ্বের শীর্ষকর্তাগনও আছেন এই করোনা ভাইরাসে উদ্বেগ। আর এ থেকে বাদ পড়েনি বাংলাদেশও।

বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে করোনা ভাইরাসের বিস্তৃতি ও তা মোকাবেলায় রাষ্ট্রীয়ভাবে সাধারণ ছুটিসহ ১০টি নির্দেশনা প্রদান করেছেন। সেইসাথে প্রত্যেকে প্রত্যেকের অবস্থানে থেকে হোম কোয়ারান্টাইনে থাকার জন্য নির্দেশ প্রদান করেন। আর এই নির্দেশনার জন্য বিপাকে পড়েছেন সমাজের অসহায়, দুস্থ, গরিব ও খেটে খাওয়া দিন মজুর মানুষগুলো। তাই এই মানুষগুলোর জন্য সরকারের জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন সহ বিভিন্ন দপ্তর নিরলস ভাবে কাজ করে যাচ্ছে অবিরাম। একই সাথে এই অসহায় মানুষগুলোর জন্য কাজ করে যাচ্ছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও বেসরকারি সংগঠনগুলো। সমাজের অসহায় দুস্থ ও খেটে খাওয়া মানুষগুলোর দুঃসময়ে নিজেকে বিলিয়ে দিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মো: তাফাজ্জল হোসেন (এসডু) পাটওয়ারী।

২রা এপ্রিল (বৃহস্পতিবার) নিজস্ব অর্থায়নে চাঁদপুর পৌরসভার ১১ নং ওয়ার্ডের গুনরাজদী টেম্পো ঘাটে সকাল ১০ টায় ৫ কেজি করে চাল বিতরণ করেন অসহায় দরিদ্র খেটে খাওয়া দিনমজুর মানুষগুলোর মাঝে। এছাড়াও তিনি অনেকগুলো ওয়ার্ডে ইতিমধ্যে চাউল বিতরন করেছেন, এবং আপদকালীন সময় তিনি অসহায়, দুস্থ ও খেটে খাওয়া দিনমজুর মানুষগুলোর পাশে আছেন বলে জানান তিনি। সকলের উদ্দেশ্যে তিনি বলেন, ‘সচেতনতাই পারে করোনা ভাইরাস থেকে আমাদেরকে রক্ষা করতে। আপনারা সবাই কিছুক্ষন পরপর কমপক্ষে ২০ সেকেন্ড ধরে সাবান বা হ্যান্ড ওয়াশ দিয়ে হাত পরিষ্কার করবেন। বিশেষ প্রয়োজন ব্যতীত ঘর থেকে বাহির হবেন না।

আপনারা প্রত্যেকে প্রত্যেকের ঘরে অবস্থান করুন, আমরা আপনাদের খাদ্য পৌছে দেবো। আপনাদের ঘরে খাদ্য পৌঁছানোর জন্য সরকার প্রতিশ্রুতিবদ্ধ, আর সেই সাথে আমরাও আছি আপনাদের সাথে’।