চাঁদপুরে করােনা রােগী বেড়ে চলছে শনাক্ত ৫৮ মোট আক্রান্ত ১১০১মোট মৃত ৬৫জন

আমান উল্যা আমান, চাঁদপুর প্রতিনিধিঃ প্রতিনিয়ত দিনদিন মহামারী করােনা রোগী চাঁদপুরে বেড়েই চলছে।  ৬ আজ জুলাই সোমবার দুই দফায় আরো ৫৮ জনের করোনা শনাক্ত হয়েছে।

এর মধ্যে চাঁদপুর সদরের ২২জন, ফরিদগঞ্জের ১১, মতলব দক্ষিণের ৯জন, শাহরাস্তির ৪জন, কচুয়ার ৪জন, হাজীগঞ্জের ৩জন, মতলব উত্তরের ৩জন, হাইমচরের ২জন।
নতুন শনাক্তকৃতদের মধ্যে ইতিপূর্বে উপসর্গে মৃত ফরিদগঞ্জের ২জন ও চাঁদপুর শহরের ১জন রয়েছেন। এরা হলেন ফরিদগঞ্জের নুরুল ইসলাম মিজি (৭১) ও আবু তাহের (৬০) এবং চাঁদপুর শহরের রহমতপুর কলোনীর ফাতেমা বেগম (৭০)।

চাঁদপুর শহরের বাসিন্দা ফাতেমা বেগম রোববার (৫ জুলাই) রাত ৮টায় চাঁদপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ৩ জুলাই তিনি হাসপাতালে ভর্তি হন এবং ওইদিন তার নমুনা সংগ্রহ করা হয়েছিল।

এর আগে চাঁদপুর সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (৩ জুলাই) সকালে ফরিদগঞ্জের সুবিদপুর এলাকার নুরুল ইসলাম মিজি (৭১) ও একই উপজেলার গল্লাক এলাকার আবু তাহের (৬০) মারা যান। মৃত্যুর পর তাদের নমুুনা সংগ্রহ করা হয়েছিল।
এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১০১। মৃতের সংখ্যা বেড়ে হলো ৬৫জন।

সিভিল সার্জন অফিস সূত্রে এসব তথ্য জানানো হয়েছে। সূত্র জানায়, সোমবার (৬ জুলাই) একদিনে দুই দফায় ১৫৭টি রিপোর্ট আসে। এর মধ্যে ৫৮টি রিপোর্ট করোনা পজেটিভ। বাকী ৯৯টি নেগেটিভ।

চাঁদপুরে জেলায় বর্তমানে করোনায় আক্রান্ত ১১০১জনের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো : চাঁদপুর সদরে ৪৩৯জন, মতলব দক্ষিণে ১২৫জন, ফরিদগঞ্জে ১২১জন, শাহরাস্তিতে ১০৯জন, হাজীগঞ্জে ১০৫জন, হাইমচরে ৭৯জন, মতলব উত্তরে ৭৩জন ও কচুয়ায় ৫০জন।
জেলায় মোট ৬৫জন মৃতের উপজেলাভিত্তিক পরিসংখ্যান হলো :  চাঁদপুর সদরে ১৯জন, হাজীগঞ্জে ১৬জন, ফরিদগঞ্জে ৯জন, মতলব উত্তরে ৮জন, কচুয়ায় ৫জন, শাহরাস্তিতে ৪জন, মতলব দক্ষিণে ৩জন ও হাইমচরে ১জন।