চাঁদপুরে টিসিবির পেঁয়াজ কার্যক্রম উদ্বোধন: জনতার ঢল

0
247

মাহফুজুর রহমান: সম্প্রতি দেশের বিভিন্ন অঞ্চলের মতো চাঁদপুরেও পেঁয়াজের বাজার অস্থিতিশীল। তাই ন্যায্যমূল্যে ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)।

আজ সোমবার সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে টিসিবির পেঁয়াজ বিক্রির এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মাজেদুর রহমান খান।

উদ্ধোধন শেষে সকাল থেকে ট্রাকের সামনে ছিল দীর্ঘ লাইন। বেলা বাড়ার সাথে সাথে লাইনের শেষবিন্দুর যেনো কোন দেখা নেই। মানুষ আসছে, যাচ্ছে, কেউ কেউ ঘুরে ঘুরে ফের লাইনে দাড়াচ্ছে। ৪৫ টাকা কেজি দরের পেঁয়াজ কিনতে টিসিবির ভ্রাম্যমাণ দোকানে ভিড় করছেন ডাক্তার, উকিল, শিক্ষক সহ নানা বয়সী সর্বস্তরের মানুষ।

শহরের চেয়ারম্যানঘাট এলাকা থেকে টিসিবির পেঁয়াজ কিনেছেন রুণা আক্তার। বললেন, ‘পেঁয়াজের দাম চড়া হওয়ার পর রান্নায় পেঁয়াজ ব্যবহার বলতে গেলে ছেড়েই দিয়েছি। অনেকক্ষণ দাঁড়িয়ে থাকার পর পেঁয়াজ কিনতে পেরেছি।’

পেঁয়াজ কিনতে আসা ব্যাচেলর জনকয়েক শিক্ষার্থী বলেন, পেঁয়াজের এমন আকাশচুম্বী দামে আমরা খুব বিপাকে আছি। সাধারণ মানুষ ও শিক্ষার্থীদের কথা চিন্তা করে হলেও সরকারের উচিত পেঁয়াজের বাজার স্থিতিশীল হওয়া পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখা।

এদিকে ডিসি অফিস চত্বরে ভ্রাম্যমাণ দোকানে বসে পেঁয়াজ বিক্রি করছেন টিসিবির ডিলার আদম এন্টারপ্রাইজের গোলাম মোস্তফা। কথা হয় তার সাথে। তিনি জানান’ ‘কতদিন পর্যন্ত বিক্রি করতে পারবো, তা সঠিক বলতে পারছি না তবে প্রাপ্ত বরাদ্দ শেষ না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলবে। আরও বরাদ্দ পাব বলে আশা করছি।’