চাঁদপুরে ট্রেনে কাঁটা পড়ে কৃষি কর্মকর্তার মৃত্যু

মুছা তপাদার: চাঁদপুরে ট্রেনে কাঁটা পড়ে সুভাষ চন্দ্র মজুমদার (৫৫) নামের এক কৃষি অফিস কর্মকর্তার করুন মৃত্যু হয়েছে। ৪ ফেব্রুয়ারি মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টায় শহরের মিশন রোড রেল ক্রসিংয়ের পশ্চিম দিকে রেললাইনের ওপর এ দুঘর্টনা ঘটে।

নিহত সুভাষ চন্দ্র মজুমদার চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার কালির বাজার গ্রামের মৃত মহিন্দ্র চন্দ্র মজুমদারের ছেলে। তিনি চাঁদপুর জেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের হিসাব রক্ষক হিসেবে দীর্ঘদিন ধরে কর্মরত ছিলেন। চাকরির সুবাদে তারা স্বপরিবারে শহরের বিপনীবাগ বাসা ভাড়া থাকতেন।

প্রত্যক্ষদর্শরীরা জানায়, মঙ্গলবার দুপুরে তিনি মিশন রোড রেল গেটের পশ্চিম পাশে রেললাইনে বসা ছিলেন। ওই সময় লাকসাম থেকে ছেড়ে আসা সাগরিকা ট্রেনের আঘাতে তিনি রেললাইনের পাশে ছিটকে পড়ে রক্তাক্ত জখম হয়ে গুরুতর আহত হয়। প্রত্যক্ষদর্শীরা তাকে তাৎক্ষনিক উদ্ধার করে চিকিৎসার চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহতের পরিবারের সূত্রে জানাযায়, সুভাষ চন্দ্র মজুমদার দীর্ঘদিন ধরে শারীরিক ভাবে অসুস্থ ছিলেন। তাই তিনি প্রায়ই হাটতে বের হতেন। ঘটনার দিন ও তিনি অফিসের কাজের ফাঁকে হাটতে বের হন। তাদের ধারণা হয়তো অসুস্থতার কারনে ট্রেনের শব্দ শুনতে না পারায় এমন দুর্ঘটনার শিকার হয়েছেন।

চাঁদপুর নতুন বাজার ফায়ার সার্ভিসের লিডার কবির হোসেন জানায়, আমরা ট্রেনে কাঁটা দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই। সেখানে নেয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।