চাঁদপুরে দীনিয়া মাদ্রাসার ভূমিদাতা তবিউল্যাহ খলীফার ইন্তেকাল, ছারছীনা পীরের শোক

স্টাফ রিপোর্টার: চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ড ওয়্যারলেছ মুন্সি বাড়ি নিবাসী ও চাঁদপুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসার ভূমিদাতা আলহাজ্ব মোঃ তবিউল্যাহ খলিফা (৭০) আর বেঁচে নেই। তিনি বৃহস্পতিবার ১টা (নিজ বাসায়) বাধ্যক্য জনিত রোগে ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ……….. রাজিউন।

তিনি জিবদ্দশায় সৌদি প্রবাসী ছিলেন এবং পরবর্তীতে ওয়্যারলেছ বাজারের একজন ব্যবসায়ী ছিলেন। তাঁর মৃত্যুতে দক্ষিণ তরপুরচণ্ডী গ্রামে গভীর শোকের ছায়া নেমে আসে। এ সময় বিভিন্ন মাদ্রাসার ছাত্ররা মরহুমের মাগফিরাত কামনা করে খতমে কুরআন পড়েন।

তবিউল্যাহ খলিফাকে শেষ বারের মতো দেখতে আসেন চাঁদপুর ৩ আসনের সাংসদ ও শিক্ষা মন্ত্রী আলহাজ্ব ডাঃ দীপু মনির প্রতিনিধি জিল্লুর রহমান জুয়েল, জেলা জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার ও ছারছীনা শরীফের ভক্ত ও মুরিদানসহ এলাকাবাসী।

আমিরে হিযবুল্লাহর ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ্ব মাওলানা শাহ্ মোহাম্মদ মোহেব্বুল্লাহ (মাঃজিঃআঃ)
মরহুমের শোকার্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা ও মরহুমের বিদেহী আত্বার মাগফেরাত কামনা করেন। শোক বার্তায় পীর ছাহেব বলেন, মরহুম মোঃ তবিউল্যাহ খলিফা
একজন নিরব সমাজ সেবী ছিলেন। তিনি জিবদ্দশায় জনকল্যাণকর অনেক কাজ করে গেছেন।

শুক্রবার বেলা ৩টায় মরহুমের দানকৃত দীনিয়া মাদ্রাসা মাঠে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন জেলা জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার। জানাযার পূর্বে বক্তব্য রাখেন ফরিদগঞ্জ উপজেলা জমইয়াতে হিযবুল্লাহর সাধারণ সম্পাদক মাওঃ মোঃ মমিনুল ইসলাম খান, ছারছীনা পীর ছাহেবের প্রতিষ্ঠিত খানকায়ে ছালেহিয়া মোহেব্বিয়া কমপ্লেক্সের সদস্য আলহাজ্ব মোঃ হাসান আলী ভূইয়া, বাহের খলিশাডুলি কাদেরিয়া তৈয়্যবিয়া চিশতিয়া সুন্নীয়া দাখিল মাদরাসা শিক্ষক মাওঃ মোঃ আব্দুল হান্নান নিজামী, পৌর ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলমগীর গাজী, বিশিষ্ট ব্যাবসয়ী হাফেজ মোঃ গোলাম হোসেন, মরহুমের বড় ছেলে মোঃ এনায়েত উল্লাহ খলিফা।

মরহুমের জানাযায় বিপুল পরিমাণ মসল্লীরসহ দলমত নির্বিশেষে সকল শ্রেণি পেশার সম্মানিত ব্যক্তিগন উপস্থিত ছিলেন।