চাঁদপুরে বরেণ্য আইনজীবী এ্যাডঃ মরহুম মকবুল আহম্মেদের আজ ৩১তম মৃত্যুবার্ষিকী!

মোঃ আরিফ হোসেন: বিশিষ্ট মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধের সংগঠক, প্রবীণ রাজনীতিবিদ এবং বরেণ্য আইনজীবী অ্যাডভোকেট মরহুম মকবুল আহম্মেদর ৩১তম মৃত্যুবার্ষিকী আজ।

এ উপলক্ষে ‘মরহুমের ছেলে সাবেক ছাত্রলীগ নেতা ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক ফেরদাউস মোর্শেদ জুয়েল ২৩ জুন বুধবার বাদ আছর শহরের জোড়পুকুর পাড় বাইতুল ফালাহ জামে মসজিদ এক দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছেন। উক্ত দোয়া ও মিলাদ মাহফিল সকলকে স্বাস্থ্য বিধি মেনে উপস্থিত থাকার জন্য অনুরোধ করেন ফেরদাউস মোর্শেদ জুয়েল।

এ্যাডভোকেট মরহুম মকবুল আহম্মেদ কৃতিত্বের সঙ্গে এল.এল.বি ডিগ্রি অর্জন করেন। তিনি মুক্তিযুদ্ধকালীন সময় সরাসরি মুক্তিযোদ্ধে অংশগ্রহন করে এবং মুক্তিযোদ্ধাদের সংগঠক ছিলেন। বৃহত্তর হাজীগন্জ ও শাহরাস্তি থানা আওয়ামী লীগের সভাপতি সহ চাঁদপুর শহর আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, চেয়ারম্যান বাংলাদেশ বিআরডিবি শাহারাস্তি থানা, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সময় চাঁদপুর জেলা জি.পি (সরকারী আইন কৌশলী) হিসেবে দায়িত্ব পালন করেন।

এছাড়া নিজ গ্রামে ব্যক্তিগত উদ্যোগে তিনি স্কুল, মাদরাসা সহ বহু সামাজিক প্রতিষ্ঠান গড়ে তোলেন। বরেণ্য এই মুক্তিযুদ্ধা এ্যাডভোকেট মরহুম মকবুল আহম্মেদ ১৯৯০ সালের ২৩ জুন শেষ নিশ্বাস ত্যাগ করেন।