চাঁদপুরে ৩০ হাজার মাস্ক ও সাবান দিবে জেলা পরিষদ

0

স্টাফ করেসপন্ডেন্ট: চাঁদপুরের জনগনের মাঝে প্রায় ৩০ হাজার মাস্ক ও ৩০ হাজার সাবান দেওয়া হবে। আগামী রোববার (২৯ মার্চ) থেকে সারা জেলায় সাবান ও মাস্ক বিতরণ সহ প্রাপ্তি সাপেক্ষে ব্যাপক সংখ্যক হ্যান্ড সেনিটাইজার বিতরণ করবে বলে জানিয়েছে জেলা পরিষদ।

বুধবার (২৫ মার্চ) দুপুরে চাঁদপুর জেলা পরিষদ মিলনায়তনে পরিষদের জরুরী এক সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেন, ‘করোনাভাইরাস নিয়ে আতংকিত হবেন না। সচেতন থাকুন এবং প্রশাসনের সকল নির্দেশনা মেনে চলুন। বিদেশ থেকে আসা প্রবাসীদের নির্ধারিত সময়সীমা (টানা ১৪ দিন) পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে থাকা নিশ্চিত করুন”।

কেউ এই নির্দেশনা না মানলে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দশটি নির্দেশনা মেনে চলুন। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সবাইকে সরকারি নির্দেশনা, স্বাস্থ্যবিধি/পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়ে এই মহামারি থেকে রক্ষায় মহান আল্লাহর রহমত কামনা করেছেন তিনি। করোনার সংক্রমণ প্রতিরোধে গণসচেতনতামূলক কর্মসূচিতে জেলা পরিষদের সকল সদস্য ও কর্মকর্তা-কর্মচারীদের একযোগে কাজ করার নির্দেশনা দিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান।

জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমানের পরিচালনায় এসময় বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য মোঃ আল-আমিন ফরাজী, মোঃ নুরুল ইসলাম পাটওয়ারী, মোঃ মুকবুল হোসেন মিয়াজী, এস এম আল মামুন, মোঃ মশিউর রহমান, মোঃ সাইফুল ইসলাম, মোহাম্মদ বিল্লাল হোসেন, মোঃ তুহিন খান, মোঃ জোবায়ের হোসেন, মহিলা সদস্য খোদেজা রহমান, জোবেদা বেগম খুশি, জান্নাতুল ফেরদৌসী, রওনক আরা, জেলা পরিষদের সহকারী প্রকৌশলী আবদুল হালিম, উপ-সহকারী প্রকৌশলী ইকবাল হোসেন, প্রশাসনিক কর্মকর্তা শেখ মহিউদ্দিন রাসেল, হিসাবরক্ষক ইকবাল হোসেন, সার্ভেয়ার নাসির উদ্দিন, উচ্চমান সহকারী মজিবুর রহমান ও আঃ কুদ্দুছ ভাট প্রমুখ।

সভায় করোনাভাইরাস প্রতিরোধে গণসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে,জনসচেতনতামূলক লিফলেট বিতরণ, সারা জেলায় ব্যাপক মাইকিং, জীবাণুনাশক সামগ্রী বিতরণ।