চাঁদপুর মেনাপুর সেবা ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন

 স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর হাজিগঞ্জ উপজেলার রাজারগাঁও ইউনিয়নের মেনাপুর সেবা ফাউন্ডেশনের উদ্যোগে শিক্ষার্থীদের করোনাকালীন সময়ে অলস সময়ের রেস কাটাতে মেনাপুর ফাউন্ডেশনের ব্যতিক্রমী আয়োজন করেছেন।  মাসব্যাপী বিভিন্ন স্কুল-মাদ্রাসা কলেজের শিক্ষার্থীদের নিয়ে কোরআন তেলাওয়াত, হামদ- নাত ও গজল  প্রতিযোগিতার আয়োজন করেছেন। গত ২৫ ডিসেম্বর শুক্রবার বিকেলে এ অনুষ্ঠানের পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
এতে বিভিন্ন গ্রুপে ২০৮জন শিক্ষার্থীরা অংশ নিয়ে চারটি ক্যাটাগরিতে ৬৮টি পুরস্কার অর্জন করেছেন। 

অর্জনকারীদের পুরস্কার প্রদান করেন প্রধান অতিথি ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মোহাম্মদ বিল্লাল হোসেন। বিশেষ অতিথি জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আবদুর রহমান গাজী ও মধ্য মেনাপুর পীর হাজী শরীয়ত উল্লাহ ফোরকানিয়া নুরানী হাফিজিয়া ইবতেদায়ী মাদ্রাসার প্রধান শিক্ষক ও আল-আকসা জামে মসজিদের খতিব মাওলানা মোঃ আলমগীর হোসেন প্রমুখ।
 অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মেনাপুর সেবা ফাউন্ডেশনের সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান প্রধানীয়া। 

মধ্য মেনাপুর পীর হাজী শরীয়ত উল্লাহ ফোরকানিয়া নুরানী হাফিজিয়া ইবতেদায়ী মাদ্রাসার শিক্ষক মাওলানা মিজানুর রহমান নোমানীর প্রাণবন্ত সঞ্চালনায় উপস্থিত ছিলেন পীর বাদশাহ মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক ধর্মীয় শিক্ষক মাওলানা মোহাম্মদ শহীদ উল্লাহ পাটওয়ারী, আল-আকসা জামে মসজিদের সহ-সভাপতি মোঃ শাহজাহান, রাজারগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন পাটওয়ারী, মোঃ সোলায়মান পাটওয়ারী, প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ছাত্রদের অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও মেনাপুর সেবা ফাউন্ডেশনের অর্থ সম্পাদক এমরান হোসেন মিয়াজি এবং সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

মেনাপুর ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ কাউছার আলম পাটোয়ারী জানান,  আমরা সংগঠনটি ২০১৮ সালে প্রতিষ্ঠা করেছি। আমাদের সংগঠনের কাজ হল মানব সেবা করা এবং তরুণ প্রজন্মকে অপরাধপ্রবণতা প্রবণতা থেকে ভালো কাজের প্রতি আকৃষ্ট রাখা। এজন্যই আমরা এ করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে কোরআন তেলাওয়াত, হামদ-নাত ও গজল পরিবেশন অনুষ্ঠানের আয়োজন করেছি। এতে শিক্ষার্থীরা মাসব্যাপী এ প্রোগ্রামের জন্য ব্যাস্ত ছিল। তারা কিছু সময়ের জন্য ভাল কাজের মধ্যে জড়িয়ে ছিল। তাদের এই সাফল্য আমাদের সার্থকতা।
ছবির ক্যাপশন।মেনাপুর সেবা ফাউন্ডেশনের  কোরআন তেলাওয়াত, হামদ- নাত ও গজল  প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।