জনপ্রিয় ‘কিডস’ লোগো নির্মাতা তিনি

লোগো ‘ একটি প্রতিষ্ঠানকে দ্রুত সনাক্ত করতে বছরের পর বছর ধরে ব্যাবহার হয়ে আসছে। কিন্তু লোগো ‘ বানানোর পিছনের নায়কদের চিনেনা অনেকে ই।প্রচারের অভাবে অনেকটা ই তারা আড়ালে থাকেন সবার।তাদের ই একজন মামুন। একজন প্রোফেশনাল গ্রাফিকস ডিজাইন পাশাপাশি দেশ ও দেশের বাহিরের বেশকিছু প্রতিষ্ঠান লোগো তৈরির কারিগর।২০১৪ সালে দক্ষিন এশিয়ায় প্রথমবারের মতো চালু হয় শিশু গণমাধ্যম প্রতিষ্ঠান ” কিডস মিডিয়া ‘।

যেটা চালুর পর থেকে দেশের পাশাপাশি আন্তর্জাতিক গণমাধ্যমে ব্যাপক প্রশংসা পায়।জনপ্রিয় প্রতিষ্ঠানটি ২০১৯ এসে তাদের লোগো’তে আনেন পরিবর্তন। যেটার পিছনের নায়ক মামুন।’কিডস “লোগো ” দ্বারা কি বুঝানো হয়েছে জনসাধারণকে এমন প্রশ্নের উত্তর এই ক্রিয়েটিভ লোগো মেকার বলেন, কিডস যখন আমায় প্রস্তাব দেয় নতুন লোগো আনার জন্য খুব ই ভালো লেগেছে।যেহেতু দেশের পাশাপাশি বাইরের মিডিয়ায় দ্বারা পরিচিত ” কিডস ‘ তাই সময় নিয়েছি তৈরিতে তিনমাসের বেশী।মামুন আরও বলেন, এইখানে লোগো’তে দেখবেন একটি ছেলে শিশু তার মেয়ে বন্ধুর সাথে হাত মিলাচ্ছে। তার দ্বারা বুঝানো হয়েছে, কিডস এমন একটি আস্থার প্রতিষ্ঠান যেটা একজন শিশুকে গুরুত্ব দেয় ও বুঝে। পাশাপাশি ‘ কিডস ” তার ব্যাতিক্রম আয়োজন দ্বারা শিশুকে বিজয়ী করতে সহায়তা করে।

নতুন লোগো ‘টি দেশে ও দেশের বাহিরে দ্রুত জনপ্রিয়তা পাওয়ার পিছনে মামুন মনে করেন, প্রতিষ্ঠানটির প্রতি মানুষের আস্থা, ভালোবাসা ই লোগো কে মনে জায়গা করে দিয়েছে। অনেক ভালো লোগো দেখবেন মার খেয়ে যায় প্রতিষ্ঠানের ব্যার্থতায়। এই ব্যাপারে আমি সম্পুর্ন বলবো প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আরিফ স্যার ঈ সাবেক নিরাপত্তা ব্যাবস্থাপনা প্রধান অবঃ মেজর বেলায়েত হোসেনের।