জনসাধারণের জন্য “নিরাপদ কর্নার” স্থাপন করলেন ডাঃ ও কবি: সমিরণ দাস

0

আল ইব্রাহিম,মৌলভীবাজার প্রতিনিধি: বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সম্পর্কে সাধারণ মানুষের মাঝে সচেতনতা ও প্রতিরোধ সৃষ্টির লক্ষ্যে শ্রীমঙ্গলে উপজেলার ২নং ভূনবীর ইউনিয়নে ভূনবীর চৌমুনাতে “নিরাপদ কর্নার” স্থাপন করেন এবং পথচারীদের হাত পরিস্কার ও জীবানু মুক্ত রাখার জন্য পানির ট্যাপ,হাত ধোয়ার সাবান, হ্যান্ডওয়াস দেওয়া হয় ।
বৃ্হস্পতিবার(২৬ মার্চ)বিকালে ভূনবীর চৌমুনা এলাকায় এ কর্মসূচির উদ্বোধন গ্রহণ করেন মা ঔষধালয়ে প্রোপাইটার কবি ও ডাঃ সমিরণ দাস এ সময় উপস্থিত ছিলেন,শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাবের সংগঠনিক সম্পাদক কাউছার আহমেদ রিয়ন এবং বিভিন্ন পর্যায়ের ব্যাক্তিরা। 

মা ঔষধালয়ে প্রোপাইটার কবি ও ডাঃ সমিরণ দাস বলেন, বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাস নিয়ে আতস্কিত না হয়ে আমাদের সবাইকে সচেতন থাকতে হবে এবং সবাইকে সচেতন করতে হবে। তিনি তার এই উদ্যোগের বিষয়ে বলেন অনেকই প্রতিদিন  নানান কাজের জন্য বাড়ি থেকে বাজারে আসে তারা,  সবসময় হাত ধোয়ার সুযোগ থাকে না।তাই আমার এই উদ্যোগ।তিনি আরোও বলেন আমার মতে হাতের মাধ্যমে ভাইরাস বেশি ছড়ায় তাই আমদের সচেতন থাকতে হবে। বাহিরে থেকে এসে অবশ্যই  সাবান দিয়ে হাত কমপক্ষে ২০ সেকেন্ড ধরে হাত পরিস্কার করতে হবে। কাশি শিষ্টাচার মেনে চলতে হবে। শর্দি ,কাশির সময় টিস্যু বা রুমাল ব্যবহার করতে হবে নাক, মুখ, খালি হাত দিয়ে স্পর্শ থেকে  বিরত থাকতে হবে। 
এছাড়াও তিনি  আরও বলেন,এই দুর্যোগ মোকাবেলায় আমাদের দেশের বিত্তশালী এগিয়ে আসার জন্য আহবান জানাচ্ছি।  আপনাদে সহযোগীতা ছাড়া দুর্যোগ মোকাবেলা সম্ভব্য নয়। তাই আপনাদের কাছে আমার অনুরোধ আপনা গরিব অসহায় মানুষের পাশে থাকুন, তাদের সাহায্য করুন। 

এ দিকে ব্যবসায়ী মনির হোসেন বলেন,ডাঃ এর এই মহতি কাজের জন্য আমি ধন্যবাদ জানাই। আসলে আমরা বাজারে  সবসময় হাত ধোয়ার সুযোগ পাইনা ।এখনে ব্যবস্থা হওয়াতে পথচারী পাশাপাশি আমাদের ব্যবসায়ীদের জন্য উপকার হয়েছে । আমরা যদি এরকম বাজারে আরোও কয়েকটি নিরাপদ কর্নার স্থাপন করি তাহলে মানুষ করোনা ভাইরাস থেকে নিজেকে নিরাপদ রাখতে পারবে।

এ ছাড়াও অন্যান্যরা এই উদ্যোগকে স্বাগত জানিয়েছে।এই রকম ব্যাতিক্রমি  কাজে জন্য ডাঃ ও কবি : সমিরণ দাস এর সফলতা কামনা করেছেন স্থানীয় ব্যবসায়ী ও পথচারীরা ।