জমইয়াতে হিযবুল্লাহর ১২দিনব্যাপী ঈদে মিলাদুন্নবী (সাঃ) মাহফিল

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জমইয়াতে হিযবুল্লাহ চাঁদপুর শহর শাখার উদ্দ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে আলোচনা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত ১৯ থেকে ৩০ অক্টোবর ১২দিনব্যাপী এ মাহফিল  শুক্রবার রাতে চাঁদপুর শহরের পৌর ১৩নং ওয়ার্ড মুন্সী বাড়ি সংলগ্ন খানকায়ে ছালেহিয়া মোহেব্বীয় কমপ্লেক্সে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন জমইয়াতে হিযবুল্লাহর চাঁদপুর শহর শাখার সভাপতি আলহাজ্ব মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলামে জ্ঞান অর্জন করা ফরজ। এ জ্ঞান অর্জন হতে হবে ইসলামের মৌলিক বিষয়ের উপর। কিন্ত দুঃখের বিষয় আজ সাধারণ মানুষ ধর্ম নিয়ে মনগড়া কথা বলছে। তার পাশাপাশি নামধারী আলেমরাও ধর্মীয় বিষয় নিয়ে নানা কুটুক্তি করছে। আর এ কুটুক্তি করতে গিয়ে নবীর শানে উদ্ভট কথা বলে। যা নবীর শানে চরম বেয়াদবীর শামিল। আমরা মিলাদুন্নবীর (সাঃ) মাহফিল থেকে অঙ্গিকার করতে চাই কেহ যদি নবীর শান-মান নিয়ে উদ্ভট কথা বলে তা আমরা প্রতিহত করবো। তিনি আরো বলেন, মানুষ নিজের সুস্থতার জন্য বিজ্ঞ  চিকিসৎকের পরামর্শ নেয়। ভালো বাড়ি নিমার্ণের জন্য বিজ্ঞ ইজ্ঞিনিয়ারের কাছে যায়। ভালো পড়াশোনা করতে বিজ্ঞ শিক্ষকের সরাপন্ন হয়। তাহলে ধর্মীয় জ্ঞান অর্জন করতে আমরা ইসলামের বিজ্ঞ লোকদের কাছে যাই না কেন ?
যার তার কাছে  জ্ঞান শিখে দাওয়াতী কাজ করলে ইসলামে চরম ফেতনা দেখা দিবে।  সাধারন মুসুল্লি, স্কুল- কলেজ পড়ুয়া ছাত্ররা ফতোয়া দিচ্ছে। আজ এমনটিই হচ্ছে। এ থেকে পরিত্রাণ পেতে দীনের সঠিক আকিকা তুলে ধরতে আলেম সমাজকে আহবান জানান। ফ্রা‌ন্সের পন্য বর্জন ক‌রে তা‌দের অর্থ‌নৈ‌তিকভা‌বে দুর্বল ক‌রে দি‌তে হ‌বে। ফ্রান্সের পণ্য নিষিদ্ধ করার দাবি জানিয়ে তিনি বলেন, বাংলার মুসলমানরা ঘু‌মি‌য়ে নেই,  সকল তৌ‌হি‌দি জনতার একই আওয়াজ রষ্ট্রীয়ভা‌বে এ ঘৃ‌নিত কা‌জের প্র‌তিবাদ করতে হ‌বে। সংস‌দে ঘৃনা প্রস্তাব পাশ ক‌রে ফ্রা‌ন্সের সা‌থে কূট‌নৈ‌তিক সম্পর্ক ছিন্ন করুন। রাষ্ট্রীয়ভা‌বে অর্ন্তজা‌তিক আদাল‌তে মামলা দা‌য়ের ক‌রে ফ্রা‌ন্সের ‌বিরু‌দ্ধে ব্যবস্থার নেওয়া হোক।

চাঁদপুর শহর জমইয়াতে হিযবুল্লাহর সাবেক যুগ্ম সম্পাদক মাওঃ মোঃ আবদুর রহমান গাজীর  সঞ্চালনায় পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপনে চাঁদপুর দীনিয়া মাদ্রাসার ছাত্ররা সুললিত কণ্ঠে নাতে রাসূল (সাঃ) পরিবেশন করে। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের ইসলামী স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আল আমিন,  আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার সুপার মুফতি মোহাম্মদ জিয়াউদ্দিন খন্দকার, ছাত্রদলের নেতা মাওলানা জালিস মাহমুদ। এছাড়া খতমে কোরআন ও কাসিদা পাঠ করে। উপস্থিত ছিলেন  বিশিষ্ট ব্যাংকার আলহাজ্ব মোঃ হাসান আলী ভূঁইয়া, আলহাজ্ব হাফেজ গোলাম হোসেন, মোঃ মিজানুর রহমান খান, মোঃ সফিকুল আলমসহ স্থানিয় গন্যমান্য ব্যক্তিবর্গ।