জমকালো আয়োজনে শরীফ উল্লাহ হাই স্কুল এন্ড কলেজের ১৬ ব্যাচের পুনর্মিলনী

স্মৃতির মাঠে মিলনের সুর, পুনর্মিলনীতে প্রাণের ছোঁয়া

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg

মাহফুজুর রহমান: প্রাণের ক্যাম্পাসে প্রিয় বন্ধুর সঙ্গে আবার দেখা। ফের ফিরে এল সেই আনন্দের দিন। তাইতো ভোরের সূর্য উদিত হতেই বিদ্যালয়ের দিকে ছুটেন প্রাক্তন শিক্ষার্থীরা। অনেকদিন পর সহপাঠীদের কাছে পেয়ে আনন্দে উদ্বেলিত সবাই। ‘পুরানো সেই দিনের কথা ভুলবি কি রে হায়। ও সেই চোখে দেখা, প্রাণের কথা, সে কি ভোলা যায়…’।

শনিবার (২৬ ডিসেম্বর) স্বাস্থ্যবিধি মেনে দিনভর সেই পুরনো দিনেরই স্মৃতিচারণ করলেন গানে গানে শরীফ উল্লাহ হাই স্কুল এন্ড কলেজের এস.এস.সি ২০১৬ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা।

‘জেগে ওঠো, নতুন প্রত্যয়ে’ এই শ্লোগানকে ধারণ করে নানা আয়োজনে উৎসবমুখর পরিবেশে চাঁদপুরের মতলব উত্তরে অবস্থিত শরীফ উল্লাহ হাই স্কুল এন্ড কলেজের ১৬ ব্যাচের প্রথম পুনর্মিলনীতে পুরো মাঠ সেজেছিলো লাল-নীল বর্ণিল সাজে।

প্রাক্তন ছাত্রছাত্রীরা একত্রিত হয়ে হারিয়ে যায় সেই পুরনো দিনে। প্রাক্তনদের আবেগ যেন একটু বেশিই ছিল। খুনসুটিতেও কেউ কাউকে ছেড়ে দেননি। তাদের আবেগ-স্মৃতিচারণ-আড্ডা ছুঁয়ে যায় বিদ্যালয় মাঠ। আর গানের সেই কলির মতোই ‘প্রাণ জুড়াবে তাই’ এর মতোই দীর্ঘদিনের পুরনো বন্ধু, সতীর্থ, শিক্ষক-শিক্ষার্থীদের পেয়ে প্রাণ জুড়িয়েই সম্পন্ন হয় পুনর্মিলনী অনুষ্ঠান।

পুনর্মিলন উদযাপন কমিটির আহ্বায়ক সাংবাদিক মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব মো: সজিব, মেহেদী হাসান ও মঈন উদ্দিন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক ও শিক্ষানুরাগী আলহাজ্ব আবু বকর সিদ্দিক।

এসময় আরো বক্তব্য রাখেন শরীফ উল্লাহ হাই স্কুল ও কলেজের গভর্নিং বডির সভাপতি মোঃ হারুন সরকার,শরীফ উল্লাহ হাই স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ শরীফ উল্লাহ, প্রাক্তন শিক্ষক ও ছাত্র মোঃ নজরুল ইসলাম, প্রাক্তন ছাত্র ও বিশিষ্ট সমাজসেবক এস.এম মনজুর আহমেদ, প্রাক্তন ছাত্র ও বিশিষ্ট আইনজীবি অ্যাড. শামিমুল ইসলাম, প্রাক্তন ছাত্র অ্যাড. আব্বাস উদ্দিন, মেঘনা সংসদের সভাপতি ও প্রাক্তন ছাত্র আশ্রাফুল ইসলাম, বিশিষ্ট সমাজসেবক জিয়া উদ্দিন রাসেল, প্রাক্তন ছাত্র জাফর উল্লাহ সরকার প্রমুখ।

বক্তারা বলেন, ‘শরীফ উল্লাহ হাই স্কুল ও কলেজের দীর্ঘ বছরের পথচলায় অনেক সুনাম ও অর্জন রয়েছে। এই প্রতিষ্ঠানের অনেক ছাত্র বর্তমানে দেশ এবং দেশের বাহিরে ভিবিন্ন স্থানে আলোকিত করে চলেছেন। আপনারাও একসময় আজকের এই অতিথি আসন অলংকৃত করবেন, দেশ ও দশের দায়িত্ব নিবেন এই দোয়া করছি।’ তিনি নতুন প্রজন্মকে আধুনিক, উন্নত নির্মাতা হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের সম্মাননা স্মারক প্রদান এবং অতিথিদের কাছ থেকে ক্রেস্ট গ্রহণ করেন প্রাক্তন শিক্ষার্থীরা। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তিলওয়াত করেন ১৬ ব্যাচের প্রাক্তন ছাত্র জহিরুল ইসলাম, গীতা পাঠ করেন সাথী রানী। সবশেষে পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg