জাতীয় শোক দিবস উপলক্ষে চাঁদপুর দীনিয়া মাদ্রাসায় মিলাদ মাহফিল

স্টাফ রিপোর্টার: চাঁদপুর পৌরসভার ১৩নং ওয়ার্ডের রেলগেট মুন্সিবাড়ি চাঁদপুর দীনিয়া মাদ্রাসায় জাতীয় শোক দিবস বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী
উপলক্ষে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল দশটায় মাদ্রাসা মিলনায়তনে এ মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে মাদ্রাসার  হিফজ বিভাগের  ছাত্ররা খতমে কোরআন  এবং কিতাব বিভাগের  ছাত্ররা হামদে বারী তাআলা, নাতে রাসুল (সাঃ) ও ইসলামী সংগীত পরিবেশন করেন। 

এতে সভাপ্রধান ছিলেন মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার। তিনি তাঁর বক্তব্যে বলেন, মৃতদের জন্য দোয়া করা  ছাওয়াবের কাজ। এতে জীবিতরাও উপকৃত হোন। কবর জিয়ারতে জীবিত ও মৃত উভয়েরই আমলে নেক লিখা হয়। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাঙালী জাতির প্রিয় ব্যক্তি। তার ডাকে তৎকালীন বাঙালী জাতি পাক-হানাদার বাহিনীকে পরাজিত করেন। সে দিনের যুদ্ধে বাঙালি জাতি পেয়েছে লাল সবুজের একটি বাংলাদেশ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার সুপার মুফতি মোঃ জিয়াউদ্দিন খন্দকার, আনোয়ারা মতিউর মহিলা মাদ্রাসা অধ্যক্ষ মাওঃ মোঃ  আবদুর রহমান গাজী, মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল মান্নান, মাদ্রাসা ছাত্র মোঃ আবু নাঈম প্রমুখ।

মিলাদ অনুষ্ঠানে অংশ নেন মাদ্রাসার শিক্ষক মুফতি আবুল হাসান নেছারী, মাওঃ হাফেজ মোঃ মনির হোসাইন, মাওঃ মোঃ ফারুকুল ইসলাম, হাফেজ মাওঃ আব্দুল কাদের, মাওঃ মোঃ জাহিদুল ইসলাম, আজিজিয়া হাফিজিয়া মাদ্রাসার শিক্ষক মোঃ মাহদী হাসান, মাওঃ মোঃ  ইয়াসিন সরদারসহ মাদ্রাসার শিক্ষক ও ছাত্র বৃন্দ। মাদ্রাসার ছাত্র শাহিন আলমের পরিচালনায়  মিলাদ-কিয়াম পরিচালনা করেন মাওঃ মোঃ জাহিদুল ইসলাম। পরে মোনাজাত করেন  মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ মোঃ সাইফুদ্দিন খন্দকার।