জেলা আওয়ামীলীগ নেতা এসডু পাটোয়ারীর জন্মদিন মিলাদ, দোয়া ও কেক কাটার মাধ্যমে উদযাপিত

মোঃ আরিফ হোসেনঃ
চাঁদপুর জেলা আওয়ামী লীগের তিন তিনবারের সাংগঠনিক সম্পাদক, জেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, নতুন বাজার বণিক সমিতির সভাপতি, আলহাজ্ব তাফাজ্জল হোসেন এসডু পাটোয়ারীর ৬২ তম জন্মবার্ষিকীতে মিলাদ দোয়া ও কেক কাটা মাধ্য দিয়ে উদযাপন করা হয়।

২৫ অক্টোবর সন্ধ্যায় নতুন বাজার তার নিজ কার্যালয়ে একমাত্র সন্তান মোঃ তৌহিদুর রহমান আরিফ পাটোয়ারি উদ্যোগে মিলাদ দোয়া ও কেক কাটার আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে তার পারিবারিক ও রাজনৈতিক শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন।
প্রবীন এই রাজনীতিবিদ ছাত্র জীবন থেকেই বাংলাদেশের ঐতিহ্যবাহি রাজনৈতিক দল বাংলাদেশ ছাত্র লীগের সাথে তার পথ চলা।

১৯৭৯সালে তিনি চাঁদপুর জেলা ছাত্র লীগের সদস্য ও শহর কমিটির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন । ১৯৮২ থেকে ৮৫ তিনি চাঁদপুর পৌর যুবলীগের সভাপতি। ১৯৮৬ থেকে ৯২ সদর থানা যুব লীগের সভাপতি। ১৯৯০ থেকে ৯৫ জেলা যুব লীগের আহ্বায়ক কমিটির সদস্য। ১৯৯৫ থেকে ২০০৪ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক। ২০০১ থেকে ০৪ বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যকরি সংসদ ছিলেন। ২০০৪ থেকে অদ্য পর্যন্ত তিনি সততা ও নিষ্ঠার সাথে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

প্রবীণ এই রাজনীতিবিদ রাজনীতি করতে গিয়ে সৈরাচার বিরোধী আন্দোলনসহ বিএনপি জামায়াত জোট সরকারের দেশোদ্রহী সকল কর্মকান্ডের প্রতিবাদে মাঠে সক্রিয় থাকায় তাকে বহুবার পুলিশি নির্ষাতন, কারাবরণ, হামলা ও মামলার শিকার হতে হয়েছে। তার এ ৬২ তম জন্মবার্যিকীতে তার শারীরিক সুস্থতার জন্য সকালের কাছে দোয়া চেয়েছেন তার পরিবার।

দোয়া চেয়ে বক্তব্য রাখেন জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমাল টুটুল, সদর উপজেলা যুবলীগের সাবেক সভাপতি মোঃ নাজমুল হোসেন পাটওয়ারী, সাবেক সিনিয়র সহ -সভাপতি প্রভাষক ডাঃ শেখ মহসীন, জেলা পরিষদের সদস্য মকবুল মিজি, জেলা যুবলীগের সদস্য গাজী আব্দুল গনি, নবনির্বাচিত পৌর ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইউনুস সোয়েব, ১১নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটওয়ারী,পৌর কর্মকর্তা মোঃ জহির খান , সদর উপজেলা যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ ফারুক আহমেদ ভুইয়া, বিশিষ্ট ব্যবসায়ী মানিক পাটোয়ারী, আবিদুর রহমান টিপু, ৯ নং বালিয়া ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আসিক উল্যা সিদ্দিকী, চাঁদপুর ড্রামার সাধারণ সম্পাদক মানিক পোদ্দার প্রমুখ।