ঠাকুরগাঁওয়ে জমি নিয়ে বিরোধের জেরে বৃদ্ধকে কুপিয়ে হত্যার অভিযোগ

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg


ঠাকুরগাঁও প্রতিনিধিঃ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে জমি নিয়ে বিরোধের জেরে সমসের আলী নামে (৮০) নামে এক বৃদ্ধকে কুপিয়ে হত্যা করেছে দূর্বৃত্তরা। এমন অভিযোগ মৃতের পরিবারের। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) ভোর রাতে বালিয়াডাঙ্গী উপজেলার দুওসুও ইউনিয়নের সাদুবান্দা গ্রামে এ ঘটনা ঘটে।
স্থানীয় এলাকাবাসিরা জানান, গতকাল বুধবার ওই ইউনিয়নের সাদুবান্দা গ্রামের আব্দুর রহিম ও প্রতিপক্ষ সামসুলের সাথে জমি নিয়ে বিরোধ হয়। এ সময় আব্দুর রহিমের লোকজন সামসুলের লোকজনের উপড় হামলা চালায়। এতে বেশ কয়েকজন আহত হয় পরে তাদের উদ্ধার করে ঠাকুরগাঁও সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরবর্তীতে সামসুলদের কাউকে না পেয়ে ভোর রাতে তার চাচাতোভাই সমসের আলীকে একা পেয়ে কুপিয়ে হত্যার পর তার বাড়ির আঙিনায় ফেলে রেখে পালিয়ে যায় দূর্বৃত্তরা।
পরে স্থানীয়রা ৯৯৯ এ ফোন দিলে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালের মর্গে প্রেরণ করেন।
নিহত সমসের আলীর স্ত্রী বলেন, আমরা এক ঘরে ঘুমাচ্ছিলাম। রাত আনুমানিক প্রায় ৩ টার সময় কয়েকজন এসে জোর করে ঘরের দরজা ভেঙে ঘর থেকে আমার স্বামীকে বের করে কুপিয়ে হত্যার পর ফেলে রেখে পালিয়ে যায়।
নিহত সমসের আলীর ছেলে ফজিল জানান, আগের দিন আব্দুর রহিমের লোকজন আমাদের পিটিয়ে আহত করে আমরা হাসপাতালে ভর্তি থাকার কারণে তারা আমার বাবাকে একা পেয়ে বাবাকে হত্যা করে ফেলে রেখে তারা পালিয়েছে। 
এ বিষয়ে দুওসুও ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক সোহেল রানা জানান, গতকাল জমি নিয়ে বিরোধ হবে এমন ঘটনা জানতে পেরে সামসুলের ছেলে মকলেস থানায় বিষয়টি অবগত করেন। এসময় থানা পুলিশের পক্ষ থেকে পরামর্শ দেয়া হয় লিখিত অভিযোগ প্রদানের জন্য। কিন্তু লিখিত অভিযোগ প্রদান সময়ের ব্যাপার জানালেও পুলিশ তাৎক্ষনিকভাবে সহযোগীতা না করায় উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়। পরে ভোর রাতে আবারও দূর্বৃত্তরা এ হত্যাকান্ড ঘটায়।বালিয়াডাঙ্গী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খয়রুল আনাম জানান, জমি বিরোধে বিষয়ে আমাকে কেউ ফোন করেনি। তারা ৯৯৯ এ ফোন করেছিল। সেখান থেকে জানানোর পর তাৎক্ষনিকভাবে পুলিশ ঘটনাস্থলে গিয়ছে। এখানে অসহযোগীতার বিষয়টি সত্য নয় বলে  তিনি জানান। 

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg