ডিউমুনার নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নিযুক্ত

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg

রাফিজ্জামান লাবীব, ঢাবি প্রতিনিধিঃ ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংগঠনের (ডিউমুনা) ২০২১-২০২২ সালের জন্য নতুন কার্যনির্বাহী পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক  হিসেবে নির্বাচিত হয়েছেন যথাক্রমে মোঃ আশিকুল ইসলাম ও খন্দকার কায়েস।

এর আগে ১৮ মে (মঙ্গলবার) বার্ষিক কার্যনির্বাহী পর্ষদের নির্বাচন অনুষ্ঠিত হয় এবং একটি অনলাইন ওয়েবিনারের মাধ্যমে সংগঠনটির মডারেটর ড. দেলোয়ার হোসেন ১৫ সদস্য বিশিষ্ট নতুন কার্যনির্বাহী পরিষদের নির্বাচনী ফলাফল ঘোষণা এবং দায়িত্ব হস্তান্তর করেন।

বর্তমান কার্যনির্বাহী পরিষদের সভাপতি মোঃ আশিকুল ইসলাম গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ও বিগত কার্যনির্বাহী পর্ষদে আন্তর্জাতিক সম্পাদক ছিলেন এবং খন্দকার কায়েস ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী ও বিগত কার্যনির্বাহী পর্ষদে কোষাধ্যক্ষ ছিলেন। এর আগেও তারা জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন ছায়া জাতিসংঘ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ডুমুনাকে নেতৃত্ব দিয়েছিল।

দায়িত্ব গ্রহণের পর সংগঠনটির নব নির্বাচিত সভাপতি আশিকুল ইসলাম জানান, ” প্যান্ডেমিকের কারণে ক্লাবের স্থবির কার্যক্রম গুলোকে গতিশীল করাটাই হবে আমাদের আসল চ্যালেঞ্জ। সকল বাধা পেরিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংগঠনকে অন্য এক উচ্চতায় নিয়ে যেতে নিরলস পরিশ্রম করবে আমাদের পর্ষদ।” সংগঠনটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক খন্দকার কায়েস বলেন, ” সংগঠনের প্রতিটি সদস্যকে ছায়া জাতিসংঘ সম্পর্কে অবগত করার পাশাপাশি তাদের সহশিক্ষা কার্যক্রম, সেল্ফ স্কিল এবং  ক্ষমতায়নের ব্যপারে কাজ করতে চাই।”

ঢাকা বিশ্ববিদ্যালয় ছায়া জাতিসংঘ সংগঠন (ডিউমুনা) ২০১১ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে প্রতিবছরই গঠনতন্ত্র অনুযায়ী প্রত্যক্ষ ভোটের মাধ্যমে কার্যনির্বাহী পর্ষদ নির্বাচন করে থাকে। ডিউমুনা বাংলাদেশে বিশ্ববিদ্যালয় পর্যায়ে ছায়া জাতিসংঘ অনুশীলনের পথিকৃৎ। ডিউমুনা ২০১২ সাল হতে নিয়মিতভাবে বৃহৎ পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয় জাতীয় ছায়া জাতিসংঘ সম্মেলন (ডানমান) আয়োজন করে থাকে।


                                                                                

https://www.bdcurrentnews24.com/wp-content/uploads/2022/07/ad-1.jpg